118
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 31-08-2022   8:50 PM •      Captured By: আশীষ কুমার দুবে   118

এগরা মহকুমার জলবন্দী মানুষজনদের পথ অবরোধ এবং মহকুমা শাসক ও সেচ দপ্তরে বিক্ষোভ

আশীষ কুমার দুবে:-এগরা:-পূর্ব মেদিনীপুর জেলার এগরা মহকুমায় সাম্প্রতিক নিম্নচাপজনিত অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত কৃষকদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান সহ মহকুমার স্থায়ী বন্যা প্রতিরোধ ও জলনিকাশী সমস্যা সমাধানে দুবদা ও বারচৌকা বেসিন এর পূর্ণাঙ্গ রূপায়ণের ১১ দফা দাবিতে আজ এগরার মহকুমা সেচ দপ্তর ও মহকুমা শাসক অফিসে বিক্ষোভ-ডেপুটেশন কর্মসূচি রূপায়িত হয়। এগরা মহকুমা বন্যা-ভাঙ্গন প্রতিরোধ কমিটি এবং দুবদা ও বারচৌকা বেসিন সংস্কার কমিটির পক্ষ থেকে এই কর্মসূচির ডাক দেওয়া হয়। প্রায় দুই শতাধিক মা-বোন সহ জলবন্দী এলাকার মানুষজন ওই কর্মসূচিতে সামিল হন এবং ব্যস্ততম এগরা - বাজকুল রাজ্য সড়ক প্রায় কুড়ি মিনিট প্রতীকী পথ অবরোধ করেন।

পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে। কর্মসূচিতে নেতৃত্ব দেন পূর্ব মেদিনীপুর জেলা প্রতিরোধ কমিটির যুগ্ম সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক ও জগদীশ সাউ। মহকুমা শাসক সম্রাট মন্ডল ও সেচ দপ্তরের দুই জুনিয়র ইঞ্জিনিয়ার স্মারকলিপি গ্রহণ করেন। প্রতিনিধি দলে ছিলেন জগদীশ সাউ, নারায়ণ চন্দ্র নায়ক, সূর্যেন্দু বিকাশ পাত্র,বাসুদেব বর্মন,বনবিহারী জানা।

মহকুমা শাসক দাবিগুলির যৌক্তিকতা স্বীকার করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন নেতৃবৃন্দ বিক্ষোভ সভায় ঘোষণা করেন, অতিসত্বর কৃষকদের ক্ষতিপূরণ প্রদান সহ বন্যা প্রতিরোধ ও জলনিকাশীর দাবিগুলি রূপায়ণে প্রশাসন পদক্ষেপ গ্রহণ না করলে আরো বৃহত্তর আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে