128
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 06-10-2022   6:13 PM •      Captured By: জয়দীপ মৈত্র   128

প্রশাসনের তরফে বিভিন্ন নদীর ঘাটে ব্যবস্থা।

জয়দীপ মৈত্র:- দক্ষিণ দিনাজপুর:-দশমীতে দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন দুর্গাপুজো মণ্ডপের দুর্গা প্রতিমা বিসর্জনের জন্য জেলা প্রশাসনের তরফে বিভিন্ন নদীর ঘাটে ব্যবস্থা করা হয়েছিল। প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলা সদর শহর বালুরঘাট গঙ্গারামপুর ও বুনিয়াদপুরের যথাক্রমে তিন নদী আত্রেয়ী, পুনর্ভবা ও টাঙ্গন নদীর তীরে প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করা হয়েছিল। মূলত এদিন কোনরকম অপ্রীতকর ঘটনা এড়াতে বিশাল পুলিশবাহিনী মোতায়েন ছিল বিভিন্ন নদীর বিসর্জন ঘাটগুলিতে।

উল্লেখ্য এ বছর চ্যানেলের মাধ্যমে দেবী বিসর্জনের ব্যবস্থা করা হয়। লাইফ বোটের ব্যবস্থা করা হয় সুরক্ষার কথা মাথায় রেখে। এ বছর প্রশাসনের তরফে জানানো হয়েছিল কোন রকম ডিজে বা সাউন্ড সিস্টেম বাজানো যাবে না সে কথা মাথায় রেখে বিভিন্ন পুজো উদ্যোক্তারা তাদের দেবী দুর্গা বিসর্জনের সময় ঢাকের তালেই প্রতিমা বিসর্জন দিতে নদী ঘাট গুলিতে উপস্থিত হয়। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের এই চিত্র দেখা গেল।

জেলা প্রশাসন ও গঙ্গারামপুর পৌরসভার তরফে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলে পাশাপাশি গঙ্গারামপুরের পুনর্ভাবা নদীর তীরে বিসর্জনের যে ঘাটের বন্দোবস্ত করা হয়েছিল পৌরসভা ও গঙ্গারামপুর পুলিশ প্রশাসনের তরফে সেখানে উপস্থিত ছিলেন গঙ্গারাম পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র ভাইস চেয়ারম্যান জয়ন্ত কুমার দাস সহ আরও অন্যান্যরা এছাড়াও উপস্থিত ছিলেন গঙ্গারামপুর মহকুমার এসডিপিও দেবাঞ্জন ভট্টাচার্য সহ পুলিশ আধিকারিকরা দশমীতে দেবী দুর্গার বিসর্জন নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ঘাট গুলিতে কোনোও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশাল পুলিশ উপস্থিত ছিলেন