120
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 16-10-2022   1:20 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   120

বর্ধমানে অনুষ্ঠিত হলো নেহেরু যুব কেন্দ্র জেলা যুব সম্মেলন ২০২২।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী: আনন্দ বাংলা ডেস্ক:- গত ১৪ ই অক্টোবর বর্ধমান নেহেরু যুব কেন্দ্রর উদ্যোগে স্বাধীনতার ৭৫ তম বর্ষ উপলক্ষ্যে বর্ধমানের শুভাংগন সভাগৃহে 'আজাদী কী অমৃত মহোৎসব' কার্যক্রমের অন্তর্গত জেলা স্তরীয় যুব উৎসব ২০২২ আয়োজিত হয়। এবারের বর্ধমান জেলার থিম ছিল 'আমাদের গর্ব, আমাদের সংস্কৃতি, আমাদের ঐতিহ্য'। জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রায় তিন শতাধিক যুবক-যুবতী ড্রইং, ফটোগ্রাফি, কবিতা লেখা, ভাষণ, যুবা সংবাদ এবং ছৌ নৃত্য, রণপা নৃত্য, ঢালী নৃত্য, লোকনৃত্য, অন্য বিশিষ্ট নৃত্য ও সংগীত সহ বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার ও প্রমাণপত্র দিয়ে সম্মানিত করা হয়। জানা যাচ্ছে পরবর্তীকালে সফল প্রতিযোগিরা রাজ্যস্তরে অংশগ্রহন করবে। জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে যুব উৎসবের সমাপ্তি ঘটে। এর আগে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস।

তখন সেখানে উপস্হিত ছিলেন শহরের অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব এবং নেহেরু যুব কেন্দ্রের আধিকারিকরা এই কার্যক্রমের অংশ হিসাবে জেলা যুব সংবাদ- india@2047 ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্হানীয় সাংসদ শ্রী এস এস আহলুওয়ালিয়া তিনি সকল প্রতিভাকে পুরস্কার ও প্রমাণপত্র প্রদান করেন তিনি নেহেরু যুব কেন্দ্রের এই মহতী প্রচেষ্টাকে সাধুবাদ জানান এবং জেলার যুবক-যুবতিদের এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানান বর্ধমান নেহরু যুব কেন্দ্রের জেলা যুব আধিকারিক উত্তরা বিশ্বাস বললেন - আমাদের লক্ষ্য নেহরু যুব কেন্দ্রের আদর্শ জেলার প্রতিটি যুবক-যুবতির মধ্যে ছড়িয়ে দেওয়া যেভাবে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আমরা সাড়া পাচ্ছি তাতে আশাকরি সবার প্রচেষ্টায় আমাদের লক্ষ্য পূরণ হবে