101
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 22-10-2022   9:04 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   101

বিজয়া সম্মেলনী অনুষ্ঠিত হলো বেহালার পঞ্চম মিউজিক অ্যাকাডেমীতে।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:-যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানে, সেটা প্রথাগত বিদ্যালয় বা সঙ্গীত অথবা নৃত্য প্রতিষ্ঠান হতে পারে, শিক্ষক দিবস পালন হয়েই থাকে। কিন্তু ব্যতিক্রম দ্যাখা গ্যালো বেহালার সরশুনা পঞ্চম মিউজিক অ্যাকাডেমীতে। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দাবি মেনে গত ২১ শে অক্টোবর সন্ধ্যায় অ্যাকাডেমীর নিজস্ব ভবনে সম্পূর্ণ ঘরোয়া পরিবেশে আয়োজিত হয় বিজয়া সম্মেলনী।

লক্ষ্য ভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের একত্রিত করা এবং পারস্পরিক পরিচয় ও সৌহার্দ্য বিনিময় করা। একইসঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে একটু আনন্দ উপভোগ করা। বিজয়া সম্মেলনী উপলক্ষ্যে আয়োজন করা এক সাংস্কৃতিক অনুষ্ঠানের। পারস্পরিক কুশল বিনিময়ের পর সঙ্গীত, নৃত্য, কবিতা পাঠ ইত্যাদিতে ভরপুর প্রায় তিন ঘণ্টার অনুষ্ঠানটি ছিল যথেষ্ট আকর্ষণীয়।

অনুষ্ঠানে অ্যাকাডেমীর শিক্ষার্থীরাই অংশগ্রহণ করে নবম শ্রেণির ছাত্রী অদ্রিজার (সারা) নৃত্য উপস্থিত শিক্ষার্থীদের মুগ্ধ করে এছাড়া অন্যান্য শিক্ষার্থীদের পারফরম্যান্স ছিল মুগ্ধকর অ্যাকাডেমীর শিক্ষিকা অন্তরা মুখার্জ্জী পরিবেশন করেন আধুনিক গান ও লোকগীতি সমগ্র অনুষ্ঠানে তবলায় ছিলেন সঞ্জয় ভট্টাচার্য ও পিক্সিশন যন্ত্রে ছিলেন নীতিশ দেব প্রসঙ্গত বছর আটেক আগে বেতার ও দূরদর্শনের জনপ্রিয় সঙ্গীত শিল্পী অন্তরা মুখার্জ্জী নিজের বাড়িতেই এই প্রতিষ্ঠানটি গড়ে তোলেন নিজ গুণে তিনি শিক্ষার্থীদের কাছে যথেষ্ট জনপ্রিয় শুধু শ্রোতাদের কাছে নয় বিভিন্ন উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে তিনি সঙ্গীত বোদ্ধাদের কাছে যথেষ্ট প্রশংসিত হয়েছেন অন্তরা দেবী বললেন - আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আব্দার উপেক্ষা করতে পারিনি তাছাড়া একই প্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়া সত্ত্বেও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের নিজেদের মধ্যে পারস্পরিক পরিচয় নাই এই অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেকের নিজেদের মধ্যে পরিচয় গড়ে উঠল এটা একটা বড় পাওনা