80
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 05-11-2022   10:22 PM •      Captured By: গোপাল বিশ্বাস   80

বড় চমক নবদ্বীপ স্টেশন রোডের মহিলা পরিচালিত নটরাজ পূজা কমিটির।

গোপাল বিশ্বাস -:নদীয়া-ঃ-নদীয়ার নবদ্বীপের ঐতিহ্য মন্ডিত লোকৎসব রাসউৎসব। এই উৎসবকে ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে বিভিন্ন ক্লাব ও বারোয়ারী পূজা কমিটিগুলোর ব্যস্ততা। এই রাস উৎসব উপলক্ষে দেশ বিদেশ থেকে বহু মানুষ আসেন নবদ্বীপে।

চৈতন্যভূমি নবদ্বীপে রাস উৎসব উপলক্ষে বিভিন্ন মঠ ও মন্দির গুলিকে আলোক সজ্জায় সাজিয়ে তোলা হয়। নবদ্বীপ শহরের একাধিক পূজা কমিটিগুলো পুরানো ঐতিহ্য তথা রিতী অনুযায়ী পূজা করলেও, ব্যাতিক্রমি ভাবে বর্তমানে আধুনিকতার ছোঁয়ায় শুরু হয়েছে দর্শনার্থীদের মন কাড়তে বিভিন্ন থিমের পূজা। তেমনই নবদ্বীপ পৌরসভার বিশ্বাস পাড়া বিবেকানন্দ কলোনির মহিলা পরিচালিত সর্বজনীন নটরাজ পূজা কমিটি। এবছরের তাদের ভাবনায় থাকছে ভারতের স্বাধীনতা র ৭৫ পূর্তী তথা দেশের অমৃত মহোৎসব পালন,।

এবারে তাদের থিমের নাম ভারত ভাগ্য বিধাতা যেখানে থাকছে একটি বৃহৎকারে জাতীয় পতাকা, থাকছে ভারত মাতার প্রতিকৃতি, সহ দেশের স্বাধীনতা সংগ্রামী দের আত্ম বলিদানের কথা, সাথে থাকবে দেশের স্বাধীনতা বিষয়ক বিভিন্ন তথ্য চিত্র সহ স্বাধীনতার পর থেকে শিক্ষা, ক্রীরা, সাংস্কৃতিক সহ বিভিন্ন ক্ষেত্রে যারা দেশের নাম তথা দেশকে বিশ্বের দরবারে সন্মানিত করেছে তাদের বিষয়েও বিভিন্ন চিত্রপট এছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের আলোক সজ্জা সব মিলিয়ে এক ভিন্ন ভাবনায়, ভিন্ন আঙ্গিকে তুলে ধরতে চলছে তাদের পুজো পুজো কমিটির তরফে জানায় প্রতিবছরই তাদের পুজো ৫ দিন থাকে, এবছরও তাই থাকবে পুজোর উদ্বোধন হবে আগামী ৭ ই নভেম্বর, উদ্বোধন করবে রাজ্য বিধান সভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বীগত বছর গুলোতেও তারা থিমের মাধ্যমে তাদের পুজোকে দর্শকদের কাছে ভিন্ন ভাবনায় তুলে ধরেছেন, এবং দর্শকদের মন জয়ও করতে পেরেছেন এমটাই জানায় পুজো উদ্যোক্তারা হাতে গোনা মাত্র কটা দিন সময়, তাই এখন জোর কদমে চলছে মন্ডপ থেকে শুরু করে প্রতিমা গড়ার কাজ, উল্লেখ্য এবছর নবদ্বীপে বেশ কিছু পুজো উদ্যোক্তারা থিমের ছোয়ায় তাদের পুজো তুলে ধরছে, সেখানে এই পৌরসভার বিশ্বাস পাড়া বিবেকানন্দ কলোনির মহিলা পরিচালিত সর্বজনীন নটরাজ পূজা কমিটির থিম,সহ আলোক সজ্জা কতটা দর্শকের মন জয় করতে পারে, সেটাই এখন সময়ের অপেক্ষা