107
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 09-11-2022   00:04 AM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   107

গরিব শ্রমিক দের সাহায্যে এগিয়ে এলো পালকি।

দিব্যেন্দু গোস্বামী:- বীরভূম:-,দুস্থ এবং গরিব শ্রমিক দের সাহায্যে এগিয়ে এলো পালকি নামক একটি স্বেচ্ছাসেবক সমিতি। তারা পাঁচমি, শালবাতরা ,হরিণসিঙ্গাদুস্থ এবং গরিব শ্রমিক দের সাহায্যে এগিয়ে এলো পালকি নামক একটি স্বেচ্ছাসেবক সমিতি। তারা পাঁচমি, শালবাতরা ,হরিণসিঙ্গা নতুনগ্রাম প্রভৃতি এলাকায় পাথর ভাঙতে মানুষের বুকের মধ্যে জমাট বাঁধতে শুরু করে টিবি ।

সেই সমস্ত মানুষদেরকে একই ছাতায় এনে তাদেরকে পুষ্টিবর্ধক খবর তাদের হাতে তুলে দেওয়া হয়। যদিও প্রত্যেক মাসে এই পুষ্টিবর্ধক খাবার দিলেও এক মাস পর পর তাদেরকে দেওয়া হবে বলে জানিয়েছে অভিষেক মজুমদার। এই স্বেচ্ছাসেবী সংগঠনের। নাম পালকি।

সারা বছরই পালকি কিছু না কিছ সমাজ সচেতনতার উদ্যোগ রক্তদান থেকে রামপুরহাটের আবাসিকরা পালকি নাম দিয়েছেনয়ে এই ভাবেই সমাজে নানান কর্মকান্ডে যুক্ত রয়েছেন তারা নতুনগ্রাম প্রভৃতি এলাকায় পাথর ভাঙতে মানুষের বুকের মধ্যে জমাট বাঁধতে শুরু করে টিবি সেই সমস্ত মানুষদেরকে একই ছাতায় এনে তাদেরকে পুষ্টিবর্ধক খবর তাদের হাতে তুলে দেওয়া হয় যদিও প্রত্যেক মাসে এই পুষ্টিবর্ধক খাবার দিলেও এক মাস পর পর তাদেরকে দেওয়া হবে বলে জানিয়েছে অভিষেক মজুমদার এই স্বেচ্ছাসেবী সংগঠনের নাম পালকি সারা বছরই পালকি কিছু না কিছ সমাজ সচেতনতার উদ্যোগ রক্তদান থেকে রামপুরহাটের আবাসিকরা পালকি নাম হল বিয়ে এই ভাবেই সমাজে নানান কর্মকান্ডে যুক্ত রয়েছেন তারা