84
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 22-11-2022   8:05 PM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   84

১০ বছর আগে বীরভূমের সাঁইথিয়ায় ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল 67 জনের।

দিব্যেন্দু গোস্বামী :-বীরভূম:-গত ১০ বছর আগে বীরভূমের সাঁইথিয়ায় ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল 67 জনের। এরপরই দফায় দফায় পূর্ব রেলের তরফ থেকে রেল লাইনের কাজ চলছে। কিন্তু আশ্চর্যের বিষয় দশ বছর অতিক্রান্ত হয়ে যাওয়ার পরও পূর্ব রেলওয়ে তাদের আসানসোল ডিভিশনের অন্ডালে ইয়ারড রিমডেলিং ও প্রাক নন ইন্টারলকিং কাজ হয়েই চলেছে।

এতে সাধারণ মানুষ পড়েছে বিপাকে। যারা রেলের এই কাজ চলার জন্য বন্ধ থাকবে বা সংক্ষিপ্ত হবে যাত্রাপথ এরকম কোন নির্দেশিকা দেখেননি তাদের ক্ষেত্রে রেল স্টেশনে জায়গা হয়েছে। যারা স্থানীয় তারা বিভিন্নভাবে গন্তব্যস্থলে এর উদ্দেশ্যে যাত্রা করলেও অনেককেই জরুরি কাজ বন্ধ রেখে ফিরে যেতে হয়েছে। পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে কাজ চলার কারণে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।

সাত দিন ধরে এই পাওয়ার ও ট্রাফিক ব্লক করা হয়েছে ২২৩২১ এবং ২২৩২২ সিউড়ি হাওড়া ফুল এক্সপ্রেস বাতিল করা হয়েছে ০৩ ৫ ৮৫ তৎসহ ০৩৫ ৬০ অন্ডাল সাঁইথিয়া মেমু পাসেনজার ২ ২-১১-২০২২ তারিখে উখরা পর্যন্ত আসবে এবং সেখান থেকেই যাত্রা শুরু করবে ০৩৫ ৮৩ তৎসহ ০৩৫ ৮৪ এই ট্রেনটি ২২-১১ ২০২২ তারিখে কাজোরা গ্রামে যাত্রা শেষ করবে এবং সেখান থেকেই আবার ফিরিয়ে দেওয়া হবে ০৩৫৭৯ তৎসহ ০৩৫৮০ অন্ডাল সাঁইথিয়া কাজোরা পর্যন্ত আসবে এবং সেখান থেকেই ফিরে যাবে আর এর জন্যই ভোগান্তির শিকার ট্রেন যাত্রীরা এক দু দিন নয় সাত দিন এই ভোগান্তি চলবে রেল যাত্রীদের মধ্যে অগত্যায় অনেক যাত্রী কেই ফিরে যেতে হচ্ছে সিউড়ি থেকে চলতি বছরের প্রায় চারবার এই ধরনের ট্রেন বন্ধের নোটিশ দিল পূর্ব রেলওয়ে