70
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 01-12-2022   4:48 PM •      Captured By: গোপাল বিশ্বাস   70

ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় পাচারের আগেই সোনাসহ গ্রেপ্তার দুই।

গোপাল বিশ্বাস -ঃ নদীয়া :- নদীয়া জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে রয়েছে ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা। এই সমস্ত এলাকায় ক্রমাগত চলে সীমান্ত রক্ষী বাহিনী ( BSF) এর কড়া নজরদারি । পাশাপাশি রাজ্য পুলিশের পক্ষ থেকেও নজরদারি ও তৎপরতা যথেষ্ট ভাল।

সম্প্রতি নদীয়া জেলা সফরে এসে প্রশাসনিক ও দলীয় সভা থেকে মূখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলার পুলিশ প্রশাসনকে বিভিন্ন আগ্নেয়াস্ত্রর রমরমা সহ দূস্কৃতীমূলক কাজ কর্মের বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ ও নজরদারি জোরদার করার কথা বলতে শোনা গেছে। যদিও এ নিয়ে বিরোধীরাও সুর চড়িয়েছে বিভিন্ন সময়ে। এমতাবস্থায় নদীয়াজেলা পুলিশের ভীমপুর থানার তৎপরতায় এদিন এলো এক বড় সাফল্য । পাচারের আগেই বিপুল পরিমাণ সোনা সহ ভারত বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা মাঝদিয়া স্টেশন এলাকায় থেকে বিপুল পরিমাণ সোনাসহ আটক করল দুই ব্যক্তিকে।

কৃষ্ণনগর এক নম্বর ব্লকের অন্তর্গত ভীমপুর থানার পুলিশ গোপন সুত্রে খবর পেয়ে বুধবার সন্ধ্যায় মাঝ দিয়া স্টেশন সংলগ্ন এলাকা থেকে এদের গ্রেফতার করে পুলিশ সূত্রে জানা যায়, তাদের কাছ থেকে আড়াই কেজি সোনা উদ্ধার করা হয়, যার বর্তমান বাজার মূল্য আনুমানিক আড়াই থেকে তিন কোটি টাকা ধৃত ওই ২ যুবকের নাম বরুন হালদার এবং প্রদীপ হালদার পুলিশ সূত্রে জানা যায় ধৃত ব্যক্তিদের বাড়ি নদীয়ার ভীমপুর থানার শিমুলিয়া এলাকায় মূলত তারা বাংলাদেশ থেকে চোরাই পথে ভারতে আনছিল এই সোনা, এই সোনা ভারতের বিভিন্ন জায়গায় পাচার করা হতো বলে পুলিশ সূত্রে খবর বৃহস্পতিবার ধৃতদের কৃষ্ণনগর জেলা আদালতে তোলা হবে বলে জানা যায় রাজ্যের পুলিশ প্রশানের বিরুদ্ধে শাসক দলের হয়ে কাজ করার বিরোধীদের বিস্তর অভিযোগের মধ্যেও নদীয়া জেলার পুলিশ প্রশাসনের এহেন সাফল্য যথেষ্ট তাৎপর্য পূর্ণ বলেই মত ওয়াকিবহাল মহলের