113
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 02-12-2022   1:40 PM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   113

কলকাতা মহানগরীর পর অধ্যাপক অধ্যাপিকাদের সামনে এবার বীরভূম কলেজে চলল চটুল নৃত্য।

দিব্যেন্দু গোস্বামী:- বীরভূম:-কলকাতার পর এবার বীরভূম কলেজের নবীন বরণ অনুষ্ঠানে চলল চটুল নৃত্য। কলেজের মধ্যে পরিবেশিত হলো চটুল নৃত্য এবং তা ঘটলো কলেজের অধ্যাপক অধ্যাপিকাদের সামনে। বীরভূমের লাভপুরের শম্ভুনাথ কলেজে প্রতি বছরের ন্যায় এ বছরেও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

সেই অনুষ্ঠানেই দেখা গেল এই ধরনের চটুল নৃত্য যা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। সমস্ত কলেজে নবীন বরণ অনুষ্ঠান হয়ে থাকে। সেখানে গানের মাধ্যমে এবং কিছু উপহারের ব্যবস্থা এতদিন করে আসছে বীরভূমের অন্যান্য কলেজ গুলি।কিন্তু এই ধরনের চতুর নিতৃ কোন কলেজেই ঘটেনি।

কিন্তু লাভপুরের শম্ভুনাথ কলেজে উঠে এলো এক বিপরীত চিত্র তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে এ বছর ঘটলো ঠিক তার বিপরীত চিত্র যা আমাদের ক্যামেরায় ধরা পড়েছে নিয়ম অনুযায়ী কলেজের ভিতর কিংবা বাইরে এই ধরনের চটুল নৃত্য করা যায় নাকিন্তু কোন নিয়মের তোয়াক্কা না করে তৃণমূল ছাত্র পরিষদ এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করে যেখানে এই ধরনের চটুল নৃত্য পরিবেশিত হল ছাত্র-ছাত্রীদের সাময়িক আনন্দ দেওয়ার জন্য সমস্ত নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে স্টেজের মধ্যেই উদ্দাম নৃত্য সকলকে আনন্দ দিলেও কলেজের ভেতর এই ধরনের অনুষ্ঠান এক প্রকার প্রতিষ্ঠান বিরোধী যেখানে ছাত্র-ছাত্রীরা পড়াশোনার জন্য কলেজে আসে তাদের কাছে এই ধরনের নৃত্য অপ্রাসঙ্গিক এই বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস নেতৃত্বকলেজে তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক হিরন মল্লিকের তরফ থেকে কিছু জানানো হয়নি স্বভাবতই সাধারণ মানুষ জানিয়েছে অধ্যাপক অধ্যাপিকাদের সামনে এই ধরনের নৃত্য খুব কি প্রয়োজন ছিল? অন্যদিকে ছাত্র-ছাত্রীদের নিছক আনন্দ দিতেই কি তৃণমূল ছাত্র পরিষদের এই ধরনের চটুল নৃত্য পরিবেশন করা হলো প্রশ্ন সবার