73
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 05-12-2022   10:16 PM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   73

৩৪ বছর সরকারের থাকার পরও বামফ্রন্ট এখনো প্রচারে নামেনি ।

দিব্যেন্দু গোস্বামী:- বীরভূম:-বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন । যেখানে বিজেপি বড়সড়ো মিটিং মিছিল করে কর্মীদের উজ্জীবিত করতে মাঠে নেমেছে। বাদ যায়নি শাসক দল তৃণমূল কংগ্রেস।

জনসংযোগ বাড়ানোর উদ্দেশ্যে মানুষের কাছে পৌঁছানোর জন্য নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো, মমতা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে ৩৪ বছর সরকারের থাকার পরও বামফ্রন্ট এখনো প্রচারে নামেনি ।বন্ধ রয়েছে বীরভূম জেলার বেশ কয়েকটি সিপিএমের পার্টি অফিস। ঝুলছে তালা , একপ্রকার কর্মী না থাকার জন্যই ঐ সমস্ত পার্টি অফিস গুলি বন্ধ অবস্থায় রয়েছে।

সামনেই পঞ্চায়েত নির্বাচন এই নির্বাচনে সব আসনে হয়তো প্রার্থীও দিতে পারবেনা এমনই ধারণা পোষণ করেছেন রাজনৈতিক মহল আজও নানুরের বাহিনী গ্রামে সিপিএমের অফিস রয়েছে তালা বন্ধ অবস্থায় বীরভূমের মানচিত্রে নানুরের বাহিরি একটি সন্ত্রাসের আঁতুড় ঘর সেখানে সিপিএমের অফিস সন্ত্রাসের অভিযোগে বন্ধ রয়েছে ৩৪ বছর রাজত্বে সিপিএমের এই পার্টি অফিস পার্টির কর্মীদের আসা-যাওয়া লেগেই থাকতো থিক থিক করত ভিড় কিন্তু বর্তমানে পালাবদল হয়েছে, ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস অভিযোগ সন্ত্রাসের কারণে পার্টি অফিসে আসতে পারছে না কমরেডরা বিভিন্ন ঘটনায় তারা এখন আতঙ্কিত আতঙ্ক কাটিয়ে সিপিএমের পার্টি অফিসে আসতে চাইছে না কেউই তাই বন্ধ রয়েছে পার্টি অফিস এমনই অভিযোগ করলেন সিপিআইএম নানুর লাল দুর্গ হিসাবেই পরিচিত আজ সেখানে নিঃশব্দ নীরবতা বিরাজ করছে কর্মী সমর্থকরা এখনো পর্যন্ত আতঙ্কিত তাই তারা সরাসরি পার্টি অফিসে আসতে চাইছে না এমনই দাবি সিপিআইএম নেতৃত্বের অন্যদিকে তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে বর্তমানে নানুরে কোন কর্মী সমর্থক নেই সেই কারণেই বন্ধ করে রাখা হয়েছে নানুরের বাহিরি গ্রামের সিপিএমের পার্টি অফিস মানুষ বুঝতে পেরেছে সিপিএম আর ক্ষমতায় আসতে পারবে না তাই আজ নানুরের বাহিরি গ্রামের মানুষরা সরাসরি লাল পতাকা নিয়ে গ্রামে ঘুরতে পারছে না এই আতঙ্ক কবে শেষ হবে সেই দিকেই তাকিয়ে রয়েছে কমরেডরা