91
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 29-12-2022   5:34 PM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   91

আবাস যেজনার বাড়ি না পেয়ে বিক্ষোভ গ্রামবাসিন্দাদের।

দিব্যেন্দু গোস্বামী বীরভূম:-বোলপুর-২৯ ডিসেম্বর- যখন রাজ্যে জুড়ে প্রধান মন্ত্রী আবাস যোজনা নিয়ে দুর্নীতি প্রকাশ্যে আসছে। বীরভূমের প্রতিবাদ সভা থেকেও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আবাস যোজনা নিয়ে শাসক তৃণমূল কে এক হাত নিলেন। দুর্নীতি গ্রস্তদের নাম যাদের এসেছে এবং এবারও যাদের দরকার নেই তাদের নামও আবাস যোজনায় রয়েছে তাদের বিরুদ্ধে বিজেপি নেতৃত্বরা ক্ষোভ বিষয় টি দেখবে বলে হুঁশিয়ারি দেন।

বোলপুরের শহরের প্রত্যন্ত গ্রাম গুলি তে দুর্নীতি নিয়ে ক্ষোভ-বিক্ষোভ দেখাতে শুরু করছে ব্রাত্য হাওয়া গ্রামের সাধারণ মানুষ জন। প্রকৃত প্রাপকেরা আবাস যোজনার বাড়ি পাচ্ছে না বলে ক্ষোভ বীরভূমের নাচনসাহা গ্রামে। গ্রামের মিহলাদের অভিযোগ, যাদের দ্বিতল বাড়ি আছে, যাদের গ্রামে প্রচুর জমি জায়গা আছে তারা পাচ্ছে আবাস যোজনার বাড়ি৷ এমনকি, কারা বাড়ি পাবে এই বিষয়ে ঠিক করেছে আশা কর্মীরা। যারা পরিদর্শন করে তালিকা তৈরি করেছে।

একই সঙ্গে তারা আবার ভয় পাচ্ছে আবাস যোজনার বাড়ি সত্তিকারের যারা গরিব তারা বাড়ি পাবে তো ? গ্রামের দারিদ্র সীমারেখায় বসবাস কারীরা আবাস যোজনার বাড়ি না পেয়ে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেননাচনসাহা এলকার মধ্যে জমায়েত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে পিরিস্তিতি নিয়ন্ত্রন আনতে ঘটনা স্থলে ইলামবাজার থানার পুলিশ যায় তারা বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন তারা জানায় বিক্ষোভ করে এর সুষ্ঠু সমাধান হবে না বিডিওদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে তারাই এবার ঠিক করবে কারা প্রকৃত আবাস যোজনার বাড়ি পাবে এর পরে বিক্ষোভ তুলে নেয় বিক্ষোভকারীরা