107
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 29-12-2022   5:40 PM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   107

প্রধানমন্ত্রীআবাস যোজনার টাকা নিয়ে সিপিআইএম আবাস যোজনার দুর্নীতি নিয়ে পথে।

দিব্যেন্দু গোস্বামী:- বীরভূম:-প্রধানমন্ত্রীআবাস যোজনার টাকা নিয়ে যখন বিরোধীদল অর্থাৎ বিজেপি গলা ফাটাচ্ছে। ঠিক তখনই সিপিআইএমের পক্ষ থেকে আবাস যোজনার দুর্নীতি নিয়ে পথে নামল বীরভূমের নানুরে সিপিআইএম আই এম এর নেতা কর্মীরা ।তাদের বক্তব্য এতদিন ধরে স্বজন পোষণের অভিযোগ করে আসছে তারা ।

যদিও পরবর্তীকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় স্বীকার করে নিয়েছেন আবাস যোজনা নিয়ে স্বজন পোষণের অভিযোগ কে ।তাই আর পঞ্চায়েতের মাধ্যমে নয় আবাস যোজনার টাকা দেওয়া হবে যারা প্রকৃতপক্ষে গরিব মানুষদেরকে। কিন্তু একথাও মানতে চাইছে না সিপিআইএম ।তারা চায় স্বচ্ছ ভাবে যারা আবাস যোজনার ঘর পাচ্ছে তাদের তালিকা প্রকাশ করা হোক ।

এতে বোঝা যাবে প্রকৃত গরিব যারা তারা আবাস যোজনার টাকা পাচ্ছে কিনা? সঙ্গে সঙ্গে তারা এও দাবি করেন একশ দিনের কাজ অবিলম্বে চালু করতে হবে ইতিমধ্যেই বীরভূমের সিউড়িতে বেশ কিছু জব কার্ড ড্রেনের মধ্যে পড়ে থাকতে দেখা গিয়েছিল সিপিআইএমের বক্তব্য এখানেও দুর্নীতি হয়েছে তারা অভিযোগ করেছেন ১০০ দিনের কাজ দেখিয়ে যারা এই ধরনের কারচুপি করেছে তাদেরও শাস্তি দিতে হবে এবছর বর্ষা ঠিকমত না হওয়ার কারণে অনেক কৃষকই আছেন যারা ধান চাষ করতে পারেননি কিন্তু যারা ধান চাষ করেছেন অল্পবিস্তর তাদের ধান যেন সঠিক দামেই কেনা হয় অহেতুক ভাবে ধান অনেক জোরদাররা সুযোগ বুঝে কোপ মারছে শুধু এখানেই নয় ধানের মূল্য কমাতে হবে সেই কারণে নানুর ব্লকে বিক্ষোভ দেখালো সিপিআইএম তারা যে মানুষের সঙ্গে আছে তা পূর দস্তুর গরিব মানুষ এবং কৃষকদের সঙ্গে রয়েছেন তারই জানান দিলেন সিপিআইএম