94
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 01-01-2023   00:15 AM •      Captured By: আশীষ কুমার দুবে   94

নতুন বছরের আগেই দিঘায় ট্যুরিস্ট এর ঢল্।

আশীষ কুমার দুবে :-পূর্ব মেদিনীপুর:-নতুন বছরের প্রাক্কালে দিঘায় উপচে পড়া ভিড়। শেষ দুই বছর কোরোনার প্রকোপ সারা বিশ্ব কে তোলপাড় করে দিয়েছিলো, যে আপামর বাঙালি ঘুরতে ভালো বাসেন, আর একটু সময় পেলেই গন্তব্য হয় দীঘা কিন্তু শেষ দুই বছর নিয়মের বেড়াজালে সবাই ছিলেন আবধ্য। যদিও কোরোনার প্রকোপ আরও জাকিয়ে বসছে বিশ্বের কয়েক টি দেশে আর ভারতে ততটা ভয়াভয় না হলেও এখনো সেই মহামারী মারন রোগ থেকে আমরা কেও বেরোতে পারিনি।

সূত্র মারফত জানা যায় শেষ কয়েক দিনে ভারত বর্ষে এই মুহূর্তে 300-400 একটিভ কেস পাওয়া গেছে তবু ভয় যে আছে তা বলাই বাহুল্য। কয়েক টা মাস মানুষ মাস্ক কে টাটা বাই বাই করলেও সতর্ক না হলে আবার যে প্রকোপ বাড়তে পারে তা আমরা কেও জানি না । এদিন 2022 সাল কে গুড বাই জানাতে এবং নতুন আগত 2023 কে স্বাগত জানাতে দিঘায় উপচে পড়া ভিড় ট্যুরিস্ট এর লক্ষ্য করা গেলো । যদিও প্রতি বছরের মতো এবছর ও পূর্ব মেদিনীপুর প্রশাসনের পক্ষে দীঘাতে আঁটোসাঁটো নিরাপত্যার ব্যবস্থা করা হয়েছে, অতিরিক্ত প্রায় 200 পুলিশ ও সিভিক ভলান্টীর নিরাপত্যার জন্য দীঘাতে নিয়োগ করা হয়েছে ।

এদিন দীঘা থানার বড়বাবু কামার হাসেদ বলেন নতুন বছর কে স্বাগত জানাতে দীঘাতে কয়েক দিন আগে থেকেই ট্যুরিস্ট আসা শুরু হয়েছে আর নতুন বছরে আরও বেশি ট্যুরিস্ট এর সমাগম হবে এবং তিনি বলেন দীঘা যে ভাবে সেজে উঠেছে নিত্য নতুন কর্মকান্ডে তাতে ট্যুরিস্ট রা আরও আকর্ষিত হচ্ছেন এবং দেশের বিভিন্ন রাজ্য থেকে ট্যুরিস্ট রা আসছেন দীঘাতে বেড়াতে, তিনি বার্তা দেন দীঘা পুলিশ দীঘার প্রত্যেক টি এলাকা জূড়ে ডিউটিরত এবং আঁটোসাঁটো নিরাপত্যা করা হয়েছে যাতে কোনো অসুবিধা না হয় ট্যুরিস্টদের এবং আগত ট্যুরিস্টদের আগাম নতুন বছরের শুভেচ্ছা জানান