61
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 05-01-2023   11:59 PM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   61

বিতর্কের কেন্দ্রবিন্দুতে বীরভূমের ঐতিহ্যশালী শান্তিনিকেতন

দিব্যেন্দু গোস্বামী:- বীরভূম:-আবারো বিতর্কের কেন্দ্রবিন্দুতে বীরভূমের ঐতিহ্যশালী শান্তিনিকেতন। রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী এক রাজনৈতিক মদত পুষ্ট এমনই অভিযোগ।আর বিদ্যুৎ চক্রবর্তীর খামখেয়ালি পনায় ভুগতে হচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের কে ।

জানা যায় এর আগেও নিরাপত্তা রক্ষী দিয়ে যে সমস্ত ছাত্র-ছাত্রী বিশ্বভারতীর গেটের সামনে ধননাই বসে। কয়েকদিন আগে ছাত্রছাত্রীরা সেই ধরনা মঞ্চ ভেঙে দেওয়া হয় নিরাপত্তা রক্ষীদেরকে দিয়ে। শুধু এখানেই নয়। দুজনকে সাসপেন্ড করা হয়।

এর পরপরই দুজন ছাত্রকে সাসপেন্ড করার পর আগুনে ঘি পড়ে সমস্ত ছাত্র-ছাত্রীরা একত্রিত হয়ে বিদ্যুৎ চক্রবর্তীকে ঘেরাও করে বুধবার রাত্রে এর পরে বিদ্যুৎ চক্রবর্তী সাত জন ছাত্র-ছাত্রীকে সাসপেন্ড করে ছাত্রছাত্রীদের সাসপেন্ড তুলে নেওয়ার দাবিতে প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী বিদ্যুৎ চক্রবর্তীকে ঘেরাও করে রাখে বিক্ষোভ প্রদর্শন করে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা তাদের দাবি যতক্ষণ না উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ওই ছাত্র-ছাত্রীদের সাসপেন্ড তুলে না নিলে বিক্ষোভ কর্মসূচি চলবে বলে ছাত্র-ছাত্রীরা জানিয়েছেন জানা যায় প্রথমে সোমনাথ সাউ এবং মীনাক্ষী চক্রবর্তীকে সাসপেন্ড করা হয় তারপরে শুরু হয় বিক্ষোভ ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ প্রশমিত করার কোন চেষ্টায় করেননি বিদ্যুৎ চক্রবর্তী বরঞ্চ আরো ৭ জনকে সাসপেন্ড করে এই ঘটনায় ক্ষোভে ফুসছে বিশ্বভারতী ছাত্র-ছাত্রীদের দাবি অবিলম্বে উপাচার্য পদত্যাগ করুন বিশ্ববিদ্যালয়ের গরিমা নষ্ট করছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী