97
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 16-01-2023   11:29 PM •      Captured By: জয়দীপ মৈত্র   97

শেষ হবার পথে দক্ষিণ দিনাজপুরে পৌষ মেলা ।

জয়দীপ মৈত্র:- দক্ষিণ দিনাজপুর:-শেষ হবার পথে দক্ষিণ দিনাজপুরে আয়োজিত শান্তিনিকেতনের সোনা ঝুড়ির হাটের আদলে পৌষ মেলা । উল্লেখ্য গত ৬ই জানুয়ারি তারিখ থেকে দক্ষিণ দিনাজপুর জেলায় বালুরঘাটের সংকেত ক্লাবের ৫০ বছর পূর্তিতে ও ক্লাবের উদ্যোগে শান্তিনিকেতনের শিল্প সংস্কৃতিকে তুলে আনার জন্য বালুরঘাট শহরে শুরু হয়েছিল শান্তিনিকেতনের সোনা ঝুড়ির হাটের আদলে পৌষ মেলা । প্রথম দিন থেকেই প্রচুর মানুষজন জেলার বিভিন্ন প্রান্ত থেকে এই সোনাঝুড়ির হাটে ভিড় করেছিলেন বহু মানুষজন।

পৌষ মেলার মাধ্যমে সোমবার এই অনুষ্ঠান এবং হাটের সমাপ্তি হবে। নানান রকম পসরা সাজিয়ে মেলায় আগত লিটিল ম্যাগাজিন, জামাকাপড়, পিঠে পুলি, মুখা ও নানান রকম হস্তশিল্পের সম্ভার সহ লোকসংস্কৃতি বাউল দেখতে আসা মানুষজনদের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। শান্তিনিকেতনের সোনা ঝুড়ির হাটের আদলে আসা এই অভিনব পৌষ মেলার আয়োজন জেলা জুড়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে বিগত কয়েক দিনে। চলতি মাসের ৬ তারিখ থেকে বালুরঘাট সংকেত ক্লাবের ৫০ বছর পূর্তিতে পৌষ মেলার এই আয়োজনে ও উৎসবে জেলা বালুঘাট শহরসহ বাইরের জেলা থেকে প্রচুর মানুষের উপস্থিতি ছিল যথেষ্ট লক্ষনীয়।

সংকেত ক্লাবের তরফে জানানো হয়,তারা মানুষের কাছে মতামত পেয়ে যেভাবে খুশি হয়েছে তারা আগামীতেও এর থেকেও আরো বড় মেলার আয়োজন করার জন্য চিন্তা ভাবনা চালাচ্ছে পাশাপাশি এই মেলা ও উৎসবে প্রচুর মানুষের সমাগম দেখে সংকেত লাভ কর্তৃপক্ষ এক আলাদা ইন্ধন পেয়েছে এবং তা থেকে বালুরঘাট শহরসহ দক্ষিণ দিনাজপুর জেলা বাসিকে ফের আরো একবার নতুন চমক দিতে প্রস্তুত রয়েছে সংকেত ক্লাব তা বলাই বাহুল্য