94
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 23-01-2023   5:29 PM •      Captured By: জয়দীপ মৈত্র   94

নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী নানা ভাবে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে।

জয়দীপ মৈত্র:-দক্ষিণ দিনাজপুর :- সোমবার নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী নানা ভাবে পালিত হল দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে। জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের পরিচালনায় ও জেলা প্রশাসনের সহযোগিতায় নেতাজির জন্ম দিবস পালন করা হয় জেলা প্রশাসনিক ভবন সংলগ্ন এলাকায়। এদিন সকাল সাড়ে ১১ টা নাগাদ জেলাশাসকসহ অন্যান্য আধিকারিকরা নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান সহ পুষ্পার্ঘ্য নিবেদন করেন।

এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক বিজিন কৃষ্ণ, অতিরিক্ত জেলাশাসক বিবেক কুমার, মহাকুমা শাসক সুমন দাশগুপ্ত সহ অন্যান্য আধিকারিকরা। পাশাপাশি বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে যুবশ্রী মোর এলাকায় অবস্থিত নেতাজির মূর্তিতে মাল্যদান করে জন্ম দিবস পালন করা হয়। এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার চেয়ারম্যান অশোক কুমার মিত্র, ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তী, এমসিআইসি মহেশ পারখ সহ পৌরসভার অন্যান্য আধিকারিকরা। কোথাও প্রশাসন এর পক্ষ থেকে থেকে, কোথাও আবার বিভিন্ন সংস্থার পাশাপাশি ক্লাব সহ বিভিন্ন স্কুল কলেজের পক্ষ থেকে নেতাজিকে স্মরণ করল নানাবিধ অনুষ্ঠানের মধ্যে দিয়ে।

ক্লাব সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই দিন বালুরঘাট জেলা হাসপাতালের রোগীদের মধ্যে ফল বিতরণ করতে দেখা যায় এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও নেতাজির জন্ম দিবস পালন করা হয়