115
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 27-01-2023   9:48 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   115

প্রজাতন্ত্র দিবসে বিশেষ চাহিদা সম্পন্ন কিশোরীদের নৃত্য প্রদর্শন।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:-আবারও নিজেদের দক্ষতার সাক্ষর রাখল ব্যারাকপুর রামকৃষ্ণ বিবেকানন্দ মিশনের সূর্যপুর শাখার মূক, বধির ও দৃষ্টিহীন গার্লস বিদ্যালয়ের মূক ও বধির ছাত্রীরা। ৭৪ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে গত ২৬ শে জানুয়ারি উত্তর চব্বিশ পরগণার জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে বারাসত স্টেডিয়ামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ছাত্রী সাবানা, রূপালী, রিমি, রাখী, সবিতা, রূপা, সুমনা, সাকিনা, অঞ্জলি ও দীপার অসাধারণ নৃত্য প্রদর্শন উপস্থিত দর্শকদের মন জয় করে নেয়।

মন্ত্রমুগ্ধের মত দর্শক এই পারফরম্যান্স উপভোগ করে। তারা বুঝতেই পারেনি এরা বিশেষ চাহিদা সম্পন্ন কিশোরী। অনুষ্ঠানের শেষে তাদের শিক্ষিকার হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়। সেই সময় তারা সংযত উচ্ছ্বাসে ফেটে পড়ে।

প্রসঙ্গত এর আগেও জেলার বিভিন্ন অনুষ্ঠানে এই প্রতিষ্ঠানের ছাত্রীদের পারফরম্যান্স দর্শকদের মুগ্ধ করে এইসব বিশেষ চাহিদা সম্পন্ন কিশোরীদের ধৈর্য্য ধরে তিল তিল করে গড়ে তুলেছেন তাদের শিক্ষিকা ছবি নাথ তিনি বললেন - শারীরিক দিক দিয়ে এদের সমস্যা থাকলেও চেষ্টা করলে এরাও যে সফল হতে পারে বারবার তারা সেটা করে দেখিয়েছে আমি আমার মেয়েদের জন্য গর্বিত তিনি আরও বললেন - এই সাফল্যের পেছনে আছে আমাদের প্রতিষ্ঠানের স্বামী নিত্যরূপানন্দ মহারাজজীর অনুপ্রেরণা তিনি প্রতি মুহূর্তে উৎসাহ দিয়ে আমাদের মনোবল বাড়িয়ে তুলেছেন তার জন্যই আমরা এগিয়ে চলেছি