85
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 27-01-2023   9:59 PM •      Captured By: জয়দীপ মৈত্র   85

বাঁশের বিশেষ থিমে সরস্বতী পুজো ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন থিঙ্গুরের যুবকদের।

জয়দীপ মৈত্র:-দক্ষিণ দিনাজপুর: সরস্বতী পূজোয় জেলার বাঁশ শিল্পকে গুরুত্ব দিয়ে বাঁশের বিশেষ থিম বানিয়ে তাক লাগালো একদল যুবক। পুজো অনুষ্ঠানে *শুক্রবার* সন্ধ্যায় ভিড় উপচে পড়লো এলাকার মানুষজনদের। স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের কিশোরদের এই বছরের সরস্বতী পূজোর প্যান্ডেল তৈরি হয়েছে সম্পূর্ণ বাঁশ দিয়ে।

কালী পুজো কিংবা দুর্গা পুজোতে থিম পুজোর প্রচলন থাকলেও, বুনিয়াদপুর থিঙ্গুর এলাকার কিশোরেরা সরস্বতী পুজোয় বাঁশের বিশেষ থিম বানিয়ে ইতিমধ্যেই নজর কেড়েছে। রঙিন বাঁশের নিখুঁত কারুকার্যের সাথে রঙিন বাহারী আলোকসজ্জার নিপুণতায় ইতিমধ্যেই বুনিয়াদপুর ১২ নং ওয়ার্ডের যুবক যুবতীদের সরস্বতী পুজো নাম ছড়িয়ে পড়েছে বুনিয়াদপুর সহ জেলা জুড়ে। জানা গেছে প্রত্যেক বছরই এলাকার অন্যান্য সরস্বতী পুজোর থেকে "থিঙ্গুর যুবক সংঘের" সরস্বতী পুজো আলাদাভাবে দর্শকদের নজরকারে। করোনা আবহের কারণে বিগত দুবছর পুজো আয়োজন সীমিতভাবে করা হলেও এবছর আকর্ষণীয় সরস্বতী পুজোতে বাজিমাত করেছে উদ্যোক্তারা।

বহিরাগত শিল্পী না এনে সম্পূর্ণ নিজেদের প্রচেষ্টায় এলাকার যুবক-যুবতীরা মিলিতভাবে এই আকর্ষণীয় প্যান্ডেল তৈরি করেছে পুজো উপলক্ষে নরনারায়ণ সেবা আয়োজন করা হয় এলাকায় পাশাপাশি শুক্রবার সন্ধ্যায় থিঙ্গুর এলাকায় আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান শীতকে উপেক্ষা করেই বর্ণাঢ্য সংস্কৃতি অনুষ্ঠান দেখতে পুজো প্যান্ডেলের সামনে ভিড় উপচে পড়ে এলাকার মানুষজনের উদ্যোক্তারা জানান উৎসাহ পেলে আগামী দিনে আরো বড় করে আকর্ষণীয় সরস্বতী পুজো আয়োজন করা হবে