93
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 01-02-2023   00:08 AM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   93

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বিতর্ক যেন পিছু ছাড়তে চাইছে না ।

দিব্যেন্দু গোস্বামী :-বীরভূম:-বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বিতর্ক যেন পিছু ছাড়তে চাইছে না । বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী তার পদের অমর্যাদা করে বিভিন্ন সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে ছাত্রছাত্রীসহ অধ্যাপকদের ওপর। যার ফলে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ করতে বাধ্য হচ্ছেন ।

শুধু এখানে নয় অধ্যাপকরা তার বিরুদ্ধে কোন কথা বললে তাদেরকেও বিভিন্নভাবে সাজা দেওয়া হচ্ছে। ভয় দেখানো হচ্ছে সাসপেন্ডের। এই নিয়ে একজন অধ্যাপককেও সাসপেন করা হয়। পাশাপাশি ছাত্র-ছাত্রীরা বিভিন্ন দাবি-দাওয়া পেশ করতে গেলেও তাদেরকে সাসপেন্ড করা হয় ।

যা বিশ্বভারতীর বিশ্ববিদ্যালয়ের নিয়ম বিরুদ্ধ এই খবরে বিশ্বভারতী যখন সোচ্চার সেই সময়েই বীরভূম সফরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় তিনি সফর শেষ করে আজ অর্থাৎ ৩১ তারিখ ওই সমস্ত সাসপেন্ড হওয়া ছাত্র-ছাত্রীদের সমর্থনে এগিয়ে এলেন মমতা বন্দ্যোপাধ্যায় আজ তাদের সঙ্গে কথা বললেন পাশাপাশি তিনি জানালেন ছাত্র আন্দোলনের মাধ্যমে তার উত্থান আজ তিনি মুখ্যমন্ত্রী হয়েছেন ছাত্র আন্দোলন করেই অতএব ছাত্র আন্দোলনকে কোনভাবেই দমিয়ে রাখা যাবে না উপাচার্যের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী কটাক্ষ করে জানিয়েছেন যেখানে হৃদয় নেই সেখানে শান্তির বাতাবরণও নেই রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের এখন শান্তি নেই অবিলম্বে শান্তি ফিরিয়ে আনতে হবে শান্তিনিকেতনে যারা সাসপেন্ড হয়েছেন তাদের সঙ্গেও মুখ্যমন্ত্রী দেখা করেন এবং আশ্বাসও দিয়েছেন বলে জানা গিয়েছে