97
thumb Captured By: দিব্যেন্দু গোস্বামী
              • 01-02-2023   00:54 AM •      Captured By: দিব্যেন্দু গোস্বামী   97

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিন দিনের সফর।

দিব্যেন্দু গোস্বামী:- বীরভূম:-বীরভূমের দিকে দিকে যখন সরকারের বিপক্ষে ক্ষোভ উগরে দিচ্ছেন সাংসদ বিধায়ক এবং মন্ত্রীরা যখন গ্রামে গ্রামে ঘুরছেন জনসংযোগ করার জন্য। ঠিক সেই সময়ে মানুষকে নতুন করে তৃণমূলের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনার জন্যই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিন দিনের সফরে এলেন। স্থানীয় প্রশাসন মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরকে কেন্দ্র করে বীরভূমের বোলপুরে সাজো সাজো রব।

যদিও এখনো বাকি রয়েছে জনসভা। তার আগেই সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী নাম না করে তিনি জানান অধ্যক্ষ থেকে ছাত্র-ছাত্রী সকলেই তার প্রতি আস্থা রাখতে পারছেন না ।কেন পারছেন না তার উত্তর দিতে হবে বিশ্বভারতীর উপাচার্যকে ।দুদিন আগে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী তিনি অভিযোগ করেছিলেন বিশ্বভারতীর যে জমি রয়েছে তার কিছুটা অংশ নোবেল জয়ী অমর্ত্য সেনের জায়গার ওপর রয়েছে।

কিন্তু উপাচার্যের এই বক্তব্য খন্ডন করে তিনি কাগজপত্র সঙ্গে এনে জানান কোনভাবেই অমর্ত্য সেনের যে জায়গা তা বিশ্বভারতীর মধ্যে নেই অমর্ত্য সেনের পাশে দাঁড়িয়ে উপাচার্যকে আরো একবার তোপ ডাকলেন মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই বিতর্ক সৃষ্টি করেছিল তিনি আসার পর বিতর্ক অনেকটাই প্রশমিত হবে বলে মুখ্যমন্ত্রীর তরফ থেকে জানানো হয়েছে অন্যদিকে কয়েক মাস আগে অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়িয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু এদিন বীরভূম সফরে আসেন মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু কাটআউট ব্যানার ফেস্টুন কোন জায়গাতে অনুব্রত মণ্ডলের ছবি তো দূরে থাক তার নামও ছিল না এমনকি মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে সেখানেও অনুব্রত মণ্ডলের কথা উচ্চারণ করলেন না তৃণমূল সুপ্রিমো বোলপুরে বিশেষ বৈঠক সাড়ার পর তিনি রওনা দেন মালদার উদ্দেশ্যে বিকালের দিকে পুনরায় তিনি ফিরে আসবেন বীরভূমের বোলপুরে