143
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 15-02-2023   7:56 PM •      Captured By: আশীষ কুমার দুবে   143

পুরুলিয়া জেলার পাড়া ব্লকে ভূমি ও ভূমি সংস্কার অফিস গরুর গোয়ালে পরিণত।

আশীষ কুমার দুবে:-পুরুলিয়া :-তখন সময় ঠিক দুপুর 12টা থেকে 1 টার মাঝামাঝি আর এই সময় হলো অফিস এর প্রথম দিকের গুরুত্বপূর্ণ সময় কিন্তু অফিসে পৌঁছে দেখা মিললো না কোনো কর্মচারীর, কিন্তু কর্মচারীর জায়গায় তখন একটা গরু ভূমি সংস্কার দপ্তরে বসে আছেন অফিসের ভিতরে, অনেক আওয়াজ শব্দ করার পরও কোনো সাড়া পাওয়া যায়নি বি এল আর ও অফিস পাড়াতে । সাধারণ মানুষ কাউকে না পেয়ে সটান ভূমি দপ্তরের যিনি ব্লক ইনচার্জ ( বি এল আর ও ) শুভজিৎ ব্যানার্জী কাছে, যদিও সাধারণ মানুষের সাথে কয়েকজন সাংবাদিক গেলোও তিনি কোনো সদুত্তর দিতে পারেন নি, অনেকের প্রশ্নে কেন গরু গোয়ালে পরিণত হচ্ছে ভূমি দপ্তর তা তিনি এড়িয়ে যান । যদিও সাধারণ মানুষের প্রশ্ন যেখানে ব্লকের ভূমি দপ্তরের কর্মী থাকার কথা সেখানে গরু যদি বসে থাকে তাহলে কি কি পরিষেবা পাবে সাধারণ মানুষ ।

যদিও সূত্র মারফত জানা যায় বর্তমান পাড়া ব্লকের ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক শুভজিৎ ব্যানার্জী মানুষের সঙ্গে ভালো ব্যবহার করেন না, আবার জমি সংক্রান্ত ব্যাপারে কেও দেখা করতে চাইলেও তিনি তোয়াক্কা করেন না । এলাকার বহু মানুষ জমি সংক্রান্ত ব্যাপারে বিভিন্ন ভাবে জর্জরিত, জানা যায় অফিসে কোনো জমি সংক্রান্ত ব্যাপারে কেও আর এস পর্চা আবেদন করতে গেলে মোটা টাকা গুনতে হয় সাধারণ মানুষ কে, কেও হয়তো এক বছর আগে, কেও তারও বেশি আগে জমির ব্যাপারে কোনো সংশোধন করার আবেদন করেছেন কিন্তু আদতে কোনো কাজেই হয়নি । এক জৈনক এলাকার মানুষ বলেন কতবার আর জমা দেবো কাগজ, বার বার দিয়েও কোনো লাভ হয়নি ।পাড়া ভূমি ও ভূমি সংস্কার অফিসে থেকে জানা যায় দিনের পর দিন অফিসে এলেও হয়না কোনো কাজ অথচ বার বার রাজ্যের মুখ্যমন্ত্রী যেখানে সচ্ছতার কথা বলে আসছেন এবং সাধারণ মানুষ যাতে কোনো অসুবিধার মধ্যে না পড়ে তা বার বার প্রশাসনিক বৈঠকের মাধ্যমে সরকারি আমলাদের বলছেন কিন্তু পুরুলিয়া জেলার কোনো হেলদোল নেই জানা যায় সাধারণ মানুষ প্রশ্ন করলেও ভূমি আধিকারিক বলেন স্টাফ শর্ট তাই দেরি হবে ।

প্রশ্ন করছেন সাধারণ মানুষ, যেখানে মুখ্যমন্ত্রী নিজে বিভিন্ন জনসংসগ এর মাধ্যমে মানুষের অসুবিধা গুলো দুরায়িত করছেন সেখানে কিছু সরকারি আমলাদের দ্বারা নষ্ট হচ্ছে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি মানুষ আসায় আবার পুরুলিয়া সফরে আসছেন দিদি হয়তো কিছুটা স্বস্তির আসায় পুরুলিয়া বাসি