101
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 16-02-2023   10:31 PM •      Captured By: আশীষ কুমার দুবে   101

পুরুলিয়া জেলায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী।

আশীষ কুমার দুবে:-পুরুলিয়া :-জঙ্গল মহলের অন্যতম জেলা হলো পুরুলিয়া জেলা আর এদিন সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে পুরুলিয়া জেলার হুটমুড়া মাঠে উপস্থিত ছিলেন পশ্চিম বঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী । ঠিক দুপুর একটার সময় মুখ্যমন্ত্রীর আসার সময় ছিল কিন্তু তিনি নির্ধারিত সময়ের আগেই মঞ্চে চলে আসেন এবং পুরুলিয়া জেলায় ৪৯ টি প্রকল্পের মোট রাশি ১৭২ কোটি ৭৫ লক্ষ্য টাকার বিভিন্ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন। সরকারি অনুষ্ঠান হওয়ায় রাজনীতির রং না থাকলেও জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ মমতা ব্যানার্জী কে দেখতে ভিড় করেন মঞ্চের প্রান্তে ।

এদিন মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন পুরুলিয়া জেলার বর্তমান সরকারের দুই জন বিধায়ক, সাংসদ অন্য পার্টির থাকলেও বিভিন্ন পরিষেবা পুরুলিয়া জেলা কে সরকার দিচ্ছে আর আগামী দিনে আরও বৃহত্তর পরিকাঠামো গড়ে উঠবে পুরুলিয়া জেলায় । তিনি বলেন পুরুলিয়া যেকার রঘুনাথপুরে রাজ্যের অন্যতম শিল্প হাব করা হয়েছে যা করিডরের মাধ্যমে ডানকুনি থেকে বাঁকুড়া হয়ে রঘুনাথপুর একটা ইন্ডাস্ট্রি করিডর করা হবে, যাতে সরাসরি শিল্পের সাথে যুক্ত হতে পারে পুরুলিয়া জেলা । তিনি বলেন রঘুনাথপুরে মোট 72 হাজার কোটি টাকার লগ্নি হচ্ছে রঘুনাথপুর শিল্পে এবং আগামী দিনে কয়েক লক্ষ্য ছেলে মেয়ে কাজ পাবে শিল্পতালু রঘুনাথপুরে । এদিন বিভিন্ন সরকারি প্রকল্প গুলি উদ্বোধনের মাধ্যমে জেলার মানচিত্র কে ট্যুরিজম সেক্টরে আরও সাজিয়ে তোলার জন্য জেলার আধিকারিক দের নির্দেশ দেন এবং জেলার অজধ্যা পাহাড় কে আর সাজিয়ে তোলার কথা বলেন ।

এদিন জেলার প্রতিবন্ধি গবেষক চন্দন বাউড়ির হাতে তিন লক্ষ্য টাকা স্কলারশিপ তুলে দেন মুখ্যমন্ত্রী এবং বিভিন্ন প্রকল্পের শংসাপত্র তুলে দেন জেলার বহু মানুষের হাতে এদিন মৎস্য প্রকল্পে মোটর সাইকেল সহ আইস বাক্স প্রদান করা হয় মুখ্যমন্ত্রীর হাত দিয়ে যদিও এদিন ছোট ছোট স্কুল পড়ুয়া ও মহিলাদের ভিড় ছিল সবচেয়ে বেশি, তাই আদরের মুখ্যমন্ত্রী কে পেয়ে বারং বার মুখ্যমন্ত্রীর বক্তৃতা দেয়ার সময় দর্শকায়নে উঠে আসছিলো উচ্ছাস, এদিন মুখ্যমন্ত্রী পুরুলিয়া জেলার ছেলে মেয়েদের সরকারি প্রকল্পের মাধ্যমে সমাজের বিভিন্ন স্থরে উঠে আসার কথা বলেন এবং তিনি চান এই জেলার ছেলে মেয়েরা আই এস, আই পি এস, ইঞ্জিনিয়ার, ডাক্তার হয়ে আরও বেশি জেলার নাম উজ্জ্বল করুক মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এমনিতে পুরুলিয়া জেলা কে ভালোবাসেন তা বহু মঞ্চে তিনি ব্যক্ত করেছেন আর আজও তার ব্যতিক্রম হলো না, তিনি মঞ্চে বললেন পুরুলিয়া কে তিনি খুব ভালোবাসেন এদিন জেলার ডি এম, এস পি থেকে শুরু করে জেলার সকল কর্মদক্ষ গন উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর সভা মঞ্চে