938
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 19-02-2023   10:02 PM •      Captured By: আশীষ কুমার দুবে   938

পুরুলিয়া জেলার পাড়া বিধান সভায় বিজেপি পার্টির পদযাত্রা।

আশীষ কুমার দুবে:-পুরুলিয়া :-এদিন পুরুলিয়া জেলার পাড়া বিধান সভার অন্তর্গত আনাড়া থেকে লিপানিয়া পর্যন্ত মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে অংশগ্রহন করেন পাড়া বিধান সভার বিধায়ক নদীয়া চাঁদ বাউরী, প্ৰাক্তন বিজেপি পার্টির জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী ও বিজেপি কর্মীরা । গত বিধান সভা ভোটে বিজেপি পার্টির কর্মী সমর্থক দের মধ্যে জে উচ্ছাস চোখে পড়েছিল কিন্তু আজকের মিছিলে তা চোখে পড়লো না, এদিন মাত্র ৭০-৮০ জন বিজেপি কর্মীদের নিয়ে পদযাত্রা করলেন বিধায়ক নদীয়া চাঁদ বাউরী ।

সূত্র মারফত জানাযায় পাড়া বিধান সভায় বহু পুরোনো বিজেপি কর্মী দল থেকে বিচ্যুত, নেই আগের মতো শক্ত সংগঠন, আজ তারই প্রতিফলন স্বরূপ মিছিলে নেই কর্মীরা । জানা যায় যে সব পঞ্চায়েতে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠ পেয়ে পঞ্চায়েতে গঠন করেছিল বিজেপি পার্টি, সেগুলো নেতাদের অবহেলায় তৃণমূলের দখলে। বিজেপি পার্টির প্ৰাক্তন পুরুলিয়া জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর নীজের পঞ্চায়েত আনাড়া অঞ্চলে বিজেপির প্রধান থাকলেও বর্তমানে তা তৃণমূল কংগ্রেসের অধীনে । কর্মী সমর্থক দের কথায় পুরুলিয়া জেলা একদা ছিল সমগ্র বাংলার বিজেপি পার্টির অক্সিজেন কিন্তু আজ তা অস্তমিত।

যদিও এনিয়ে বিধায়ক এর কাছে কোনো সদুত্তর পাওয়া যায়নি যদিও মুখে হাসি দেখা গেলো পাড়া তৃণমূল কংগ্রেস পার্টির, তাদের কথায় যে মানুষরা মুখ ফিরিয়ে নিয়েছিল গত পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেস থেকে , তারা আবার মমতা ব্যানার্জীর উন্নয়ন যোগ্যে সামিল হয়েছেন আর তাই মিছিলে নেই লোক সূত্র মারফত জানা যায় কয়েক দিন আগে পূর্ব মেদিনীপুর জেলার রামনগরে বিরোধী দলনেতা শুভেন্দু আধুকারীর গড়ে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা জনসভা করে গেছেন কিন্তু সেই মাঠও ছিল ফাঁকা, তাহলে প্রশ্ন যে ভাবে একের পর এক বিজেপি বিধায়ক সামিল হয়েছেন তৃণমুল পার্টিতে তারই সঙ্গে কি দলের কর্মীরাও মুখ ফেরাচ্ছেন বিজেপি থেকে 2023 এর পঞ্চায়েত ভোটে জানা যাবে তার প্রকৃত রূপ