80
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 07-03-2023   9:54 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   80

দুস্থদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিল স্বেচ্ছাসেবী সংস্থা।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী: আনন্দ বাংলা ডেস্ক:- শুধু গ্রামকে সাজিয়ে তোলা বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যে নিজেদের কর্মসূচি সীমাবদ্ধ রাখেনি ওরা। নামের প্রতি মর্যাদা বজায় রেখে নিজেদের সীমিত সামর্থ্যে বারবার এলাকার দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে আউসগ্রাম ২ নং ব্লকের স্বেচ্ছাসেবী সংস্থা 'লবনধার অন্নপূর্ণা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন'। তার আবার প্রমাণ পাওয়া গ্যালো গত ৫ ই মার্চ।

বর্ধমান রেনেসাঁ টাউনশিপ অ্যালোটিজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং উৎসব উদযাপন কল্যান সমিতির সহযোগিতায় ও সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংস্থার পরিচালনায় এলাকার প্রায় দেড় শতাধিক দুস্থদের হাতে তুলে দেওয়া হয় শাড়ি, লুঙ্গি ও গামছা। বাচ্চাদের দেওয়া হয় লজেন্স ও শিক্ষা সামগ্রী । দোলের প্রাক্কালে এগুলি এলাকার বাসিন্দারা খুব খুশি। সামগ্রীগুলি বিতরণের সময় বর্ধমান থেকে উপস্থিত ছিলেন অমিত কুমার ঘোষ, ডা. এস. এ. সালাম, হরমিত সিং মান, সৌগত মিত্র, জয়তী মিত্র, ইশিতা মল্লিক, অপর্ণা হালদার, মৃন্ময় চ্যাটার্জ্জী সহ স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা।

হরমিত বাবু বললেন - এই গ্রামটির সঙ্গে সঙ্গে 'লবনধার অন্নপূর্ণা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন' এর নাম ও কর্মপদ্ধতি সম্পর্কে আমরা অনেকবার শুনেছি তাই এবার আমরা সেবার ক্ষেত্র হিসাবে এই গ্রামটিকে বেছে নিয়েছি আমরা নিশ্চিত এলাকার মানুষের আন্তরিকতার জন্য জঙ্গল ঘেরা প্রকৃতির মাঝে অবস্থিত গ্রামটি খুব শীঘ্রই দেশের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় হয়ে উঠবে অন্যদিকে স্বেচ্ছাসেবী সংস্থার সদস্য কালোসোনা ভট্টাচার্য বললেন - বর্ধমানের লেনেসাঁর মত একটা এলিট জায়গার সদস্যরা যখন খবর পেয়ে আমাদের গ্রামে আসেন তখন গ্রামবাসী হিসাবে গর্ব তো হবেই আমরাও চাই এইভাবেই আমাদের গ্রাম সবার কাছে আকর্ষণীয় হয়ে উঠুক