122
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 09-03-2023   5:01 PM •      Captured By: আশীষ কুমার দুবে   122

পুরোনো গোদামে থাকা সিমেন্ট দিয়ে তৈরী হলো সরকারি ঢালাই রাস্তা।

আশীষ কুমার দুবে:-পুরুলিয়া :-পশ্চিমবঙ্গ সরকারের প্রকল্প গুলির মধ্যে অন্যতম হলো গ্ৰাম্য সড়ক ব্যবস্থা কে আরও পরিকাঠামো দেয়া, যাতে শহর গুলির সাথে যোগাযোগ মলিন হয় । আর তারই রুপরেখা ধরে শুরু পুরুলিয়া জেলার বিভিন্ন এলাকায় পাকা রাস্তার কাজ, এদিন পাড়া বিধান সভার অন্তর্গত ঝাপড়া জবড়রা -2 গ্রাম পঞ্চায়েতের অধীন লয়াড়া গ্রামের একটি ঢালাই রাস্তার কাজ সম্পূর্ণ হয়, জানা যখন সারা দেশ হোলি উৎসবে মাতহারা তখন ঢালাই রাস্তার কন্ডাক্টর হীরালাল মাহাতো গ্রামের লোকের অভিযোগ থাকা সত্বেও তিনি ঢালাই করলেন হোলি উৎসবের দিনে । জানা যায় গ্রামের লোকের কাছ থেকে, জে রাস্তাটির সরকারি ভাবে ঢালাই এস্টিমেটে লম্বায় ছিল ১৭২ ফুট কিন্তু রাস্তাটি সম্পূর্ণ করা হয়েছে ১৪০ ফুটে, অভিযোগ পুরোনো সিমেন্ট দিয়ে ঢালাই করা হয়েছে রাস্তাটির, যদিও ঢালাই চলাকালীন দেখা যায় বহু সিমেন্ট বস্তার মুখে রসি দিয়ে বাঁধা এবং পুরোনো সিমেন্ট হওয়ায় সিমেন্ট ঢেলাতে পরিণত হয়েছিল, গ্রামের মানুষ জেজে-2 পঞ্চায়েতের এন এস প্রাসাদ বাবু জানানো হলে তাতে কোনো লাভ হয়নি ।

জানা যায় জেজে -2 পঞ্চায়েতের এন এস প্রাসাদ বাবু ঢালাই শুরু হওয়ার কিছুক্ষন পর লয়াড়া গ্রামে ঢালাই দেখতে এলেও, পরে তিনি পালিয়ে যান এবং জানা যায় সেই সিমেন্ট পরিবর্তন করার জন্য গ্রামের মানুষ অভিযোগ করলেও তিনি তাতে কর্ণপাত না করে চলে যান, যদিও পরে আমরা যোগাযোগ কাড়ি তাতে তিনি বলেন আগে বলা উচিত ছিল এখন সিমেন্ট চলে এসেছে আর পরিবর্তন করা যাবে না । জানা যায় কন্ডাক্টর হীরালাল মাহাতো ধমকির শুরে বলেন কিছুই করতে পারবে না, সব সেটিং আছে । লয়াড়া গ্রামের অধিবাসীদের প্রশ্ন এভাবে যদি কাজ হয় তাতে সরকারের বদনাম হয়, যেখানে মুখ্যমন্ত্রী সচ্ছতার এক ভাবমূর্তি সকল স্থরে রাখার চেষ্টা করে চলেছেন সেখানে নিচু পর্যায়ের কিছু পঞ্চায়েত কর্মীদের সাথে কনডাক্টর এর সেটিং কলুষিত করছে সরকারের ভামূর্তি। এনিয়ে পাড়া ব্লকের এক তৃণমূল নেতার কথায় গ্রামের মানুষের উচিত ভিডিও সাহেব কে দিয়ে তদন্ত করা ।

জানা যায় এর আগেও বহুবার প্রশ্ন উঠেছে জে জে -2 পঞ্চায়েত কে নিয়ে, জানা জে জে -2 পঞ্চায়েত টি পুরোপুরি দেখভাল করেন এলাকার কনডাক্টর রা প্রশ্ন যেখানে বার অভিষেক ব্যানার্জী এক পথ অনুসরণ করার কথা বার বার বলছেন তাহে কেন কন্ডাক্টর রা পঞ্চায়েত চালাচ্ছেন অভিযোগ এলাকার মানুষের এনিয়ে কন্ডাক্টর হীরালাল মাহাতো থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি যদিও জেজে-2 পঞ্চায়েতের প্রধান এর সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোনে ধরেন নি প্রশ্ন এলাকার মানুষের যেখানে প্রায় কয়েক সপ্তাহ আগে কাজের আদেশ পঞ্চায়েত থেকে দেয়া সেখানে সরকারি ছুটির দিনে, আবার সকল স্থরের মানুষ আবির খেলায় মেতে সেদিন কেন ঢালাই রাস্তার কাজ করা হলো, আর পঞ্চায়েত কেন তা মেনে নিলেন তাহলে কি সরসের মধ্যে ভূত ?