72
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 12-03-2023   6:44 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   72

স্পোর্টস একাডেমির উদ্বোধন হলো মেমারিতে।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:-শুধু সাংস্কৃতিক চর্চার কেন্দ্র হিসাবে নয় খেলাধুলাতেও যে মেমারির একটা আলাদা ঐতিহ্য আছে সেই বিষয়ে এলাকাবাসীরা যথেষ্ট ওয়াকিবহাল। কিন্তু মোবাইল কালচারে আসক্ত হয়ে বর্তমান প্রজন্ম ধীরে ধীরে এই জায়গা থেকে সরে যাচ্ছে সেটা অস্বীকার করা যাবেনা। সেই সমস্যা দূর করে বর্তমান প্রজন্মকে মাঠমুখী করতে এগিয়ে এলো মেমারির ঐতিহ্যবাহী ক্রিস্টাল স্পোর্টস একাডেমি।

একগুচ্ছ বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে এলাকার খেলাধুলার মান উন্নয়নের জন্য গত ১১ ই মার্চ 'উই কেয়ার ট্রাস্ট' অধীনস্থ ক্রিস্টাল স্পোর্টস একাডেমির উদ্যোগে ক্রিস্টাল মডেল স্কুল মাঠে পথ চলা শুরু করে এক নতুন স্পোর্টস একাডেমি। লক্ষ্য এলাকার খেলাধুলার মান উন্নয়নের জন্য প্রতিভাবানদের খুঁজে বের করে তৃণমূল স্তর থেকে তাদের বৈজ্ঞানিক ভিত্তিক আধুনিক প্রশিক্ষণ দেওয়া। জানা যাচ্ছে এখানে ৫ বছর থেকে ২৩ বছর বয়সী ছেলেমেয়েদের জন্য আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা থাকছে। নামমাত্র খরচে ফুটবল, ক্রিকেট ও ভলিবল - এই তিনটি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রশিক্ষণ দেবেন কলকাতা ও শহরতলী থেকে আগত বিশেষজ্ঞ কোচরা আপাতত ৮ জন কোচ নিয়োগ করা হয়েছে প্রথম দফায় মোট ১৩০ জন নানা বয়সের ছেলেমেয়েদের নিয়ে শুরু হবে এই একাডেমি শিক্ষার্থীদের জন্য খেলার পোশাক, বল ও বুট সহ বিভিন্ন অত্যাধুনিক ক্রীড়া সরঞ্জাম এখানে থাকছে  উদ্যোক্তাদের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে অতীতের দিকপাল ফুটবলার রহিম নবী বললেন- খেলাধুলার পরিবর্তে বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের প্রধান আকর্ষণ মোবাইলের প্রতি বাচ্চাদের শারীরিক ও মানসিক দিক দিয়ে সুস্থ রাখতে হলে তাদের মাঠমুখী করতে হবে এবং এরজন্য অভিভাবকদের এগিয়ে আসতে হবে প্রথাগত শিক্ষার সাথে সাথে খেলাধুলাও প্রয়োজন তিনি আরও বললেন - আশাকরি এই স্পোর্টস একাডেমি নতুন প্রজন্মকে সঠিক দিশা দ্যাখাবে