108
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 14-03-2023   3:43 PM •      Captured By: আশীষ কুমার দুবে   108

আবার উড়লো লাল আবির কোলাঘাট কে টি পিপি তে ।

আশিষ কুমার দুবে:-পূর্ব মেদিনীপুর :-পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের কেটিপিপি কর্মী সমবায় ভাণ্ডারের নির্বাচনে জয়ী হল বাম সমর্থিত প্রার্থীরা এবং নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ পেলো বাম সমর্থিত ট্রেড ইউনিয়ন সিআইটিইউ । কোলাঘাটের এই সমবায়ে মোট ১৫টি আসন রয়েছে। তার মধ্যে ১০টি আসনে জয়ী হয়েছে সিআইটিইউ সমর্থিত প্রার্থীরা।

বাকি পাঁচটি আসনে জয়ী হয়েছে আইএনটিটিইউসি সমর্থিত প্রার্থীরা। সমবায়ের এই নির্বাচনে খাতাই খুলতে পারেননি বিজেপির ভারতীয় মজদুর সংঘ সমর্থিত প্রার্থীরা। যদিও সমবায় নির্বাচনে সরাসরি কোনও রাজনৈতিক দল প্রতিদ্বন্দ্বিতা করে না। কিন্তু তারপরও সামনেই যখন রাজ্যে পঞ্চায়েত নির্বাচন, সেই সময়ে এই সমবায় নির্বাচনগুলির ফলাফল স্বাভাবিকভাবেই বেশ উল্লেখযোগ্য বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা ।

জেলার কোলাঘাটের এই সমবায় নির্বাচনে সিটু ও আইএনটিটিইউসি র তরফে ১৫ জন করে প্রার্থী দেওয়া হলেও ১৩ আসনে লড়াই করে ভারতীয় মজদুর সংঘ এদিন সকাল দশটা থেকে নির্বাচন প্রক্রিয়া শুরু হয় এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ প্রক্রিয়া চলে সন্ধে ৭ টায় ফলাফল ঘোষণা করা হয় তারপরই বাম সমর্থিত কর্মীদের বিজয়ে লাল আবিরে জয়োল্লাসে মেতে ওঠেন বাম সমর্থকেরা জয়ী প্রার্থীসহ সকলকে অভিনন্দন জানান পূর্ব মেদিনীপুর জেলার বাম নেতারা বলাযায় এদিনের ফলাফল জেলায় ঝিমিয়ে পড়া বাম কর্মীদের অনেকটা অক্সিজেন দেবে, তবে শুভেন্দু অধিকারী গড়ে বিজেপি মজদুর সংঘের একটাও আসন না পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন জে জেলা হলো বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিজেস্ব জেলা আর এখানে আশানুরূপ ফল না হওয়ায় আসন্ন পঞ্চায়েত ভোটে তার কতটা প্রভাব ফেলে বলাযায় কয়েক দিন আগে সাগর দীঘির নির্বাচনে পরাজয় হয়েছে শাসক দল তৃণমূলের আবার ভোটের মার্জিনে গত বিধান সভা থেকে অনেকটা নিচে নেমে এসেছে বিজেপি পার্টির ওয়াকিবহাল মতে তাহলে কি একটা অন্য সমীকরন দেখা যাবে আসন্ন পঞ্চায়েতে, যদিও সমবায় নির্বাচন ততটা প্রভাব পড়ে না অন্যান্য ভোটে