91
thumb Captured By: রাকিবুল ইসলাম বাবু
              • 15-03-2023   02:01 AM •      Captured By: রাকিবুল ইসলাম বাবু   91

সীমান্তের মানুষদের কি করলেন বিএসএফ।

রাকিবুল ইসলাম (বাবু):- ডোমকল:-ভারত সীমান্তবর্তী এলাকার সাধারণ মানুষের সাথে বিএসএফের সম্পর্ক মজবুত করতে জলঙ্গীর ১৪১ নং বিএসএফ ব্যাটালিয়নের অন্তর্গত চর ভদ্রা বিএসএফ ক্যাম্পে সিভিক অ্যাকশন প্রোগ্রামের আয়োজন করা হয় । মঙ্গলবার দুপুরে একেবারে বাংলাদেশ সীমান্তবর্তী চর ভদ্রা বিএসএফ ক্যাম্পে সিভিক অ্যাকশন প্রোগ্রামের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের পাশাপাশি বিনামূল্যে ওষুধ বিতরণের আয়োজন করা হয়। এদিন সীমান্তবর্তী চর পলাশপুর,চর উদয়নগর কলোনি, ওষুধপত্র তুলে দেওয়া হয়।

সীমান্তবর্তী এলাকার বেশকিছু ছাত্রছাত্রীদের খেলাধুলার প্রতি উৎসাহ দিতে খেলার সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়াও স্কুলব্যাগ,সহ অন্যান্য সামগ্রী দেওয়া হয়। মহিলাদের মধ্যে সেলাই মেশিন, প্রতিশ্রুত পানীয় জলের সুবিধা দেওয়ার জন্য RO REPAIR ITEMS তুলে দেওয়া হয়। উল্লেখ্য,চর পলাশপুর,চর উদয়নগর কলোনির বাসিন্দারা সীমান্তের চার কিলোমিটার ভিতরে একেবারে বাংলাদেশের ধারে বসবাস করে।

কৃষিকাজ তাদের একমাত্র ভরসা এলাকায় একটি স্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হলেও চিকিৎসা হয়না ভালো আসেন ডাক্তারবাবুরা অকেজো হয়ে পড়ে রয়েছে ওই সাস্থ্য কেন্দ্র হঠাৎ কেও অসুস্থ হয়ে পড়লে চার কিলোমিটার চর এলাকা অতিক্রম করে সাদিখাঁরদেয়াড় গ্রামীণ এবং সাগর পারা প্রাথমিক হাসপাতালে ছুটে যেতে হয় যে কোন সমস্যায় তাদের অনেক কষ্ট করে ঘোষপাড়া,কিংবা ফরাজিপাড়া এলাকায় বাজার করতে যেতে হয় বর্ষার সময় চারিদিকে জল জমে থাকে মূলত, এই সমস্ত মানুষের কথা ভেবেই সীমান্তবর্তী এলাকার বিএসএফ ব্যাটালিয়নের উদ্যোগে সিভিক অ্যাকশন প্রোগ্রামের আয়োজন হয় বলে জানিয়েছেন বিএসএফ আধিকারিকরা চর এলাকার মানুষজন উৎসাহ উদ্দীপনা নিয়ে শিবিরে উপস্থিত হয়ে স্বাস্থ্য পরীক্ষা করান বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পেয়ে খুশি সীমান্তবর্তী এলাকার সাধারণ মানুষ এমনটাই জানান এলাকার জনপ্রতিনিধি রাজদুল ইসলাম , এবং রফিকুল ইসলাম