109
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 26-03-2023   7:22 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   109

গুসকরা শহর তৃণমূলের প্রস্তুতি সভা।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী: আনন্দ বাংলা ডেস্ক:- অতীতে যেমন হয়েছে - রাজ্য, জেলা, নিদেনপক্ষে ব্লক কমিটি যদি কোনো সভার আয়োজন করত তাহলে তাকে সফল করার জন্য সর্বস্তরের তৃণমূল কর্মীরা আক্ষরিক অর্থে ঝাঁপিয়ে পড়ত। এতো আবার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সভা। স্বাভাবিকভাবেই তার গুরুত্ব আলাদা এবং সঙ্গে উচ্ছ্বাস।

জ্বালানি তেলের সঙ্গে সঙ্গে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামছাড়া মূল্য বৃদ্ধি, কেন্দ্রীয় অনুদান বন্ধ করে দেওয়া সহ কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনবিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য তৃণমূল যুব কংগ্রেস ও ছাত্র পরিষদের ডাকে আগামী ২৯ শে মার্চ শহীদ মিনারের পাদদেশে হতে চলেছে এক জনসভা। প্রধান বক্তা ত‍ৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জ্জী। সেই সভাকে ধারে ও ভারে সফল করার জন্য তৃণমূলের সর্বস্তরের কর্মীরা ঝাঁপিয়ে পড়েছে। ব্যতিক্রম ঘটেনি গুসকরাতেও।

গুসকরা শহর তৃণমূল যুব কংগ্রেস ও ছাত্র পরিষদের উদ্যোগে ২৫ শে মার্চ শহরের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা আয়োজিত হয় প্রত্যেক বক্তা শহীদ মিনারে আয়োজিত সভায় দলীয় কর্মীদের যাওয়ার জন্য আহ্বান করেন সভাটি সঞ্চালনা করেন কার্তিক পাঁজা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক অভেদানন্দ থান্ডার, জেলা ছাত্র পরিষদের সভানেত্রী মীনাক্ষী ভট্টাচার্য ও শহর ছাত্র পরিষদের সভাপতি সৌম্যদীপ চ্যাটার্জ্জী, জেলা যুব সাধারন সম্পাদক শান্তাপ্রসাদ রায়চৌধুরী, প্রত্যেক কাউন্সিলার, ওয়ার্ড সভাপতি, বুথ সভাপতি সহ শহর যুব সভাপতি কার্তিক পাঁজা ও শহর সভাপতি দেবব্রত শ্যাম এবং বেশ কয়েকজন তৃণমূল কর্মী অসুস্থতার জন্য পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী উপস্থিত থাকতে পারেননি বিধায়ক বললেন - আগামী ২৯ শে মার্চ শহীদ মিনারে হতে চলেছে আমাদের নয়নের মণি অভিষেক ব্যানার্জ্জীর সভা সেই সভাকে সফল করার জন্য আমাদের প্রত্যেককে সেদিন শহীদ মিনারে উপস্থিত থাকতেই হবে অন্যদিকে শহর সভাপতি দেবব্রত শ্যাম বললেন - দ্রব্য মূল্যের দাম তো এভারেস্ট চূড়া অতিক্রম করে গ্যাছে এটা আমরা দৈনন্দিন অভিজ্ঞতায় ভাল করেই জানি এই প্রথম দেখলাম যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় কেন্দ্রীয় সরকার বেআইনিভাবে একটা রাজ্য সরকারের প্রাপ্য পাওনা আটকে দিয়েছে এমনকি কারণে অকারণে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে বিরোধী দলের নেতাদের হেনস্থা করা হচ্ছে গত বিধানসভা নির্বাচনে কার্যত নাস্তানাবুদ হওয়ার পর থেকেই বিজেপি সরকার এটা করছে এর বিরুদ্ধে শহীদ মিনারে আয়োজিত প্রতিবাদ সভায় আমাদের প্রত্যেককে যেতে হবে আমাদের বিশ্বাস ছাত্র-যুবদের সম্মিলিত প্রতিবাদে কেঁপে উঠবে গোটা কেন্দ্র সরকার