139
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 29-03-2023   10:33 AM •      Captured By: আশীষ কুমার দুবে   139

পুরুলিয়ায় সারা জেলা জূড়ে পথশ্রী।

আশিষ কুমার দুবে:-পুরুলিয়া :-এদিন ঠিক দুপুর দুটো তখন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী হুগলি জেলার সিঙ্গুরে পথশ্রী উদ্বোধন করার সাথে সাথে ভার্চুয়ালি ভাবে সাড়া রাজ্যে উদ্বোধন হলো পথশ্রী প্রকল্পের, জানা যায় রাজ্যে প্রায় ১২০০০ কিলোমিটার রাস্তা এদিন মুখ্যমন্ত্রী ভার্চুয়ালি ভাবে সূচনা করেন এবং তিনি স্বশরীরে উপস্থিত ছিলেন সিঙ্গুরে এবং সেখানে একটি রাস্তার উদ্বোধনের মাধ্যমে রাজ্যের বাকি রাস্তা গুলির ও উদ্বোধন হয় । এবং এর সাথে পুরুলিয়া জেলায় প্রায় বিভিন্ন প্রান্তে, গ্রাম থেকে গ্রামাঞ্চল, শহর থেকে শহরাঞ্চল, প্রায় সর্বত্রই উদ্বোধনের ঢেউ দেখা যায় । এদিন পুরুলিয়া জেলায় জঙ্গল অধ্যুষিত ব্লক বাগমুন্দি, বলরামপুর, ঝালদা, মানবাজার প্রায় প্রত্যেক টি অঞ্চলে পথশ্রী রাস্তার কাজ শুরু হয় আজ ।

এদিন বিভিন্ন দপ্তরের অধীন রাস্তা গুলির শুভ সূচনা হয়, ঠিক যেমন পুরুলিয়া জেলার পাড়া ব্লকে মত এদিন প্রায় কয়েক কোটি টাকার পথশ্রী রাস্তার উদ্বোধন হয়। পাড়া ব্লকের অধীন ভাউরীডী অঞ্চলে ধুমদাম করে পথশ্রী প্রকল্পের রাস্তার সূচনা হয়। আদিবাসী নিত্যের তালে মহিলারা নৃত্য করেন এবং এদিন যার পুরোভাগে নেতৃত্ব দেন ভাউরীডী অঞ্চলের পুরুলিয়া জেলার তৃণমূল নেতা তথা ভাউরিডি অঞ্চলের ভূমিপুত্র দীপক কুম্ভকার, উপস্থিত ছিলেন পঞ্চায়েতের প্রধান থেকে এলাকার স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্য ও আসে পাশের গ্রামের বহু মানুষ। এদিন সিঙ্গুরের ভার্চুয়ালি বক্তৃতায় শোনানো হয় এলাকার মানুষদের।

তৃণমূল কংগ্রেস নেতা দীপক কুম্ভকার বলেন পথশ্রীর মাধ্যমে জনজীবনে এক নতুন উদ্যম আসবে এবং মমতা ব্যানার্জী প্রয়াস আরও নিবিড় করবে গ্রামের রাস্তা হুলির সাথে মূল রাস্তার সংযোগ