80
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 30-03-2023   9:38 PM •      Captured By: গোপাল বিশ্বাস   80

নবদ্বীপ থানায় বিশেষভাবে সক্ষমদের সহায়তা প্রদানের মাধ্যমে চালু হলো মহিলা এবং শিশুদের হেল্প ডেস্ক।

গোপাল বিশ্বাস -:নদীয়া :- বিগত করনা পরিস্থিতির সময় থেকে বিভিন্ন পুলিশ জেলার উদ্যোগে চালু হয়েছে রক্তদান শিবির সহ বিভিন্ন সামাজিক ও মানবিক উদ্যোগ। পুলিশ কর্মী আধিকারিক থেকে শুরু করে সিভিক ভলেন্টিয়ারেরা এই মহতী কাজে মনোনিবেশ করেছেন তাদের শৃঙ্খলা বজায় রাখার মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পূরণের পাশাপাশি। বৃহস্পতিবার কৃষ্ণনগর জেলা পুলিশের উদ্যোগে নবদ্বীপ থানায় উদ্বোধন হলো মহিলা এবং শিশুদের হেল্প ডেস্ক, এছাড়াও এদিন আরও কিছু মানবিক উদ্যোগ নেওয়া হয় কৃষ্ণ নগর পুলিশ জেলা ও নবদ্বীপ থানার তরফে।

এদিন বিশেষ চাহিদা সম্পন্ন অসংখ্য ব্যক্তি বর্গের মধ্যে সহায়ক অবলম্বন হিসাবে লাঠি তুলে দেওয়া হয়। এছাড়াও এদিন থানা প্রাঙ্গনে আয়োজন করা হয় এক রক্ত দান শিবিরের। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা, নবদ্বীপ পুরসভার পৌর পতি বিমান কৃষ্ণ সাহা, জেলা পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ আধিকারিকগণ, নবদ্বীপ থানার আরক্ষা আধিকারিক জ্বলেশ্বর তিওয়ারি সহ স্থানীয় বিশিষ্ট ব্যাক্তি বর্গ। পুলিশ প্রশানের তরফে জানানো হয়, একটি বিশেষ ভবন নির্মাণ করা হয়, শিশু এবং মহিলাদের সহায়তা প্রদানের জন্য।

অনেকেই পুলিশের খাঁকি ইউনিফর্ম দেখে অথবা মহিলাদের একান্ত গোপনীয় কিছু কথা পুরুষ পুলিশ কর্মীদের বলতে অসংগতি প্রকাশ করেনসেই উদ্দেশ্যেই, নবদ্বীপ থানার অন্তর্ভুক্ত নতুন এই ভবনে এখন থেকে মহিলা অভিজ্ঞ পুলিশকর্মীরা ইউনিফর্ম ছাড়াই ২৪ ঘন্টা পরিষেবা দেবেন মহিলা এবং শিশুদের কিছু কিছু বিষয়ে সেখান থেকে নিষ্পত্তি হলে ভালো, না হলে বিচার বিভাগে হস্তান্তর করবেন তারা মূলত মহিলা ও শিশু দের আইনি সহয়তা ও আইনি পরিষেবা সুনিশ্চিত করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে এরই সাথে কিছু বিশেষভাবে ভাবে চাহিদা সম্পন্ন মানুষের মধ্যে সহয়াক সামগ্রীও তুলে দেওয়া হয় পুলিশের তরফে আরও জানায় এ ধরনের অনুষ্ঠান আগামীতেও ধারাবাহিকতার সাথে চলবে পুলিশ প্রশাসনের তরফে সহায়ক সামগ্রী পেয়ে ও পুলিশের এহেন উদ্যোগে খুশি সকলে