92
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 01-04-2023   9:25 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   92

গুসকরায় বিভিন্ন ওয়ার্ডে আয়োজিত হলো 'দুয়ারে সরকার।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:-বিভিন্ন সরকারি দপ্তরের পরিষেবা নিয়ে সাধারণ মানুষের অভিযোগের শেষ নাই। অযথা হয়রানি যেন সেখানকার স্বাভাবিক ঘটনা। দপ্তরে গিয়ে কাজ না পেলেও হেনস্থার শিকার হতে হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন ব্যাপার।

বিষয়টি সম্পর্কে রাজ্যের মুখ্যমন্ত্রী অবহিত। তাই সাধারণ মানুষের কাছে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য বছর দু'য়েক আগে এই রাজ্যে শুরু হয় মমতা ব্যানার্জ্জীর মস্তিষ্ক প্রসূত প্রকল্প 'দুয়ারে সরকার'। প্রাথমিক সাফল্যে উৎসাহিত হয়ে একাধিক বার আরও ক্যাম্পের আয়োজন করা হয়। রাজ্যের বিভিন্ন প্রান্তের সঙ্গে ১ লা এপ্রিল থেকে গুসকরা পুরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডে আয়োজিত হলো 'দুয়ারে সরকার' ক্যাম্প।

জানা যাচ্ছে এবার মেধাশ্রী, বিধবা ভাতা, ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের মত তিনটি নতুন পরিষেবা সহ মোট তেত্রিশটি পরিষেবার সুযোগ সাধারণ মানুষ পাবে এবার দু'টি পর্যায়ে কাজ হবে প্রথম পর্যায়ে ১-১০ ই এপ্রিল পর্যন্ত আবেদন পত্র গ্রহণ করা হবে এবং দ্বিতীয় পর্যায়ে ১১-২০ শে এপ্রিল পর্যন্ত পরিষেবা প্রদান করা হবে তিনটি ক্যাম্পে পরিষেবা নিতে আসা উপভোক্তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জীও বিভিন্ন ক্যাম্পে উপস্থিত ছিলেন এমনকি স্থানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডারও একটি ক্যাম্পে উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড কাউন্সিলর চুমকি মণ্ডল বললেন - ক্যাম্পে পরিষেবা নিতে আসা উপভোক্তাদের যাতে কোনো সমস্যা না হয় তার জন্য চেয়ারম্যানের নির্দেশে শুরু থেকে শেষপর্যন্ত ক্যাম্পে ছিলাম ওয়ার্ডের কোনো ব্যক্তি যাতে পরিষেবা থেকে বঞ্চিত নাহয় তার জন্য সতর্ক ছিলাম অন্যদিকে চেয়ারম্যান বললেন - দুয়ারে সরকার হলো আমাদের দলনেত্রীর স্বপ্নের প্রকল্প দলমত নির্বিশেষে পুর এলাকার কোনো মানুষ যাতে সরকারি পরিষেবা থেকে বঞ্চিত নাহয় সেদিকে নজর দেওয়ার জন্য দলীয় কাউন্সিলরদের পরামর্শ দিয়েছি আমি নিজেও বিভিন্ন ক্যাম্পে গেছি