145
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 06-04-2023   11:37 AM •      Captured By: আশীষ কুমার দুবে   145

সিকিমে তুষারপাতে প্রাণ গেল প্রীতমের।

আশিষ কুমার দুবে:-পূর্ব মেদিনীপুর :-পূর্ব মেদিনীপুর জেলার রামনগর বিধান সভার অন্তর্গত দেউলিহাটের এক যুবকের প্রাণ গেলো সিকিমের তুষার ধসে। রামনগরে প্রীতমের পরিবারে এখন শুধুই শোকেরছায়া । বাড়ির একমাত্র উপার্জনক্ষম ছিলেন প্রীতম, কান্নায় ভেঙে পড়েছেন বাবা মা সহ গোটা পরিবার আর একমাত্র সম্বল কেও কেড়ে নিলো প্রকৃতির নিল তুষার ধস।

উৎসাহের সঙ্গে বরফ দেখতে যাওয়াটাই কাল হল । পরিবার সূত্রে খবর বয়স মাত্র ৩৪ বছর। ইলেকট্রিক গুডসের একটি ফেক্টরী রয়েছে ওনার মানিকতলা বাগমারিতে। বন্ধুদের সাথে গিয়েছিলেন সিকিমে।

বরফ পড়ার খবর পেয়ে তাঁরা ছুটে গিয়েছিলেন সিকিমের অন্যতম তুষারপাত এলাকায়, আর যেটি ছিল খুবই বিপদের কারণ জানা যায় যেখানে তুষারপাতে ধস নেমেছিল সেখানে প্রায় ধস নামে তবুও কেন সেখানে গেলো, সেটাও চিন্তার বিষয় অনেকেই রাস্তার ধারে বরফ নিয়ে খেলছিলেন কিন্তু একটি নির্দিষ্ট জায়গায় বরফের পরিমাণ বেশি ছিল সেই লোভটা আর সামলাতে পারেননি তাঁরা কিন্তু আচমকাই তুষার ধস উপর থেকে ক্রমাগত নামতে থাকে বরফ আনন্দ যে কখনো কখনো নিরানন্দ নিয়ে আসে তা বলা যায়না ইতিমধ্যে তাঁর বাড়িতে খবর এসে পৌঁছেছে শোকে ভেঙে পড়েছেন তাঁর বাড়ির লোকজন তার একটি ছয় বছরের সন্তান রয়েছে আজ মৃতদেহ পৌঁছানোর কথা বাড়িতে অকালে ঝরে গেল একটি প্রাণশোকের ছায়া নেমে এসেছে এলাকা জুড়ে যদিও পূর্ব মেদিনীপুর জেলা সফরে থাকা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কাল প্রেস ক্লাব উদ্বোধনের মাধ্যমে আসাম ই পর্যটকদের দুর্ঘটনার খবর টি দেন এবং সরকার সবরকম চেষ্টা করছে যাতে সমূর্ণ তথ্য সংগ্রহ করা যায় এবং যারা এখনো বরফের নিচে আছে তাদের উদ্ধার করা যায়