88
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 08-04-2023   8:19 PM •      Captured By: আশীষ কুমার দুবে   88

টানা তিন দিনের ছুটিতে দিঘায় ট্যুরিস্টের ঢল্।

আশিষ কুমার দুবে:-পূর্ব মেদিনীপুর:-মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর চার দিনের দীঘা সফর শেষ হওয়ার পরের দিন ছিল গুড ফ্রাইডে আর সরকারি কর্মীরা লাগাতার তিন দিনের ছুটি পেয়ে হয়েছেন সমুদ্র নগরী দীঘা মুখী । এমনিতে মুখ্যমন্ত্রী কে দেখার জন্য গত কয়েক দিন ধরে দীঘাতে ছিল প্রচুর ভিড় তার উপর লাগাতার ছুটি পড়ায় দীঘা যেন জনসমুদ্রে পরিণত হয়েছে। হোটেল ব্যবসায়ীদের কথায় বছরে এরকম কয়েকটা দিন হয় যখন দীঘাতে রুম পাওয়া যায়না, এবার হয়তো রুমের সংকট না হলেও ট্যুরিস্ট জে বহুগুন বেড়েছে তা বলাই যায় ।

দীঘাতে গত কয়েক বছরে প্রায় কয়েকশো হোটেল তৈরী হয়েছে, যেখানে আগে পাঁচ মালা সরকারি অনুমতি দেয়া হতো এখনো তা সাত মালার অনুমতি দেয়া হচ্ছে তবুও দীঘার কয়েকটা দিন বছরে রুমের সংকট চোখে পড়ে । ব্যবসায়ীদের মতে বছরে কয়েকটা দিন বাদ দিয়ে সমুদ্র থেকে দূরে অবস্থিত হোটেল গুলির ব্যবসার অবস্থ্যা খুব একটা ভালো নই তার কারণ কয়েক বছরে এতো হোটেল তৈরী হয়েছে সমুদ্রের নিকট তাই কোনো ট্যুরিস্ট এমনিতে দূরান্তের হোটেল গুলিতে যেতে চাননা । তাই বছরে গরমের ছুটি, হোলি, গুড ফ্রাইডে, দূর্গাপুজো, ঈদ এই সময় দীঘায় দেখা যায় মানুষের ঢল্ । যদিও মুখ্যমন্ত্রী ম্যানার্জীর স্বপ্নের প্রকল্প জগন্নাথ মন্দিরের কাজ প্রায় শেষের দিকে এবং ২০২৪ সালে মন্দির হয়তো পুণ্যার্থীদের জন্য খুলে দেয়া হবে, আর সেই সময় সৌকত নগরী দীঘাতে যে আরও ট্যুরিস্ট বেশি করে আসবে তা বলাই যায় ।

তবুও হোটেল ব্যবসায়ীদের কথায় দীঘাতে প্রচুর হোটেল হয়েছে, পুরানো দীঘা এবং নতুন দীঘা নিয়ে প্রায় হাজারের সংখ্যাই বেশি হোটেল এবার যদি আরও হোটেল তৈরী হয় তাতে হোটেল ব্যবসা হয়তো খারাপের দিকে ত্বরান্বিত হবে তবে সকল ব্যবসায়ী একযোগে স্বীকার করেন যে, দীঘাতে এতো মানুষ আসছেন তার কারণ মমতা ব্যানার্জী কারণ দীঘার পুরো চেহেরায় পরিবর্তন করেছেন তিনি