234
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 21-05-2023   3:17 PM •      Captured By: আশীষ কুমার দুবে   234

সি বি আই এর নোটিসে পুরুলিয়া সফর বাতিল অভিষেক ব্যানার্জীর।

আশিষ কুমার দুবে:-পুরুলিয়া:-শুরু হয়েছিল ২৫ ই এপ্রিল যা লাগাতার বাংলার বিভিন্ন প্রান্ত হয়ে ২১ ই মে পুরুলিয়া ঢোকার চূড়ান্ত ছিল পুরুলিয়া জেলায় কিন্তু হটাৎ করে সি বি আই এর সমনে থমকে গেলো পুরুলিয়া জেলায় তৃণমূল কংগ্রেসের নবজোয়ার কর্মসূচি । তবে কয়েক দিন আগে পশ্চিম বর্ধমানে নবজোয়ার কর্মসূচির মাধ্যমে তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক ব্যানার্জী বলেছিলেন তিনি যে কোনো তদন্তে সহ যোগিতা করতে প্রস্তুত আগেও যেখানে কেদ্রীয় তদন্তকারি ডেকেছেন সেখানে গেছি আর যদি আবার ডাকেন তাহলে আবার যাবো । গত প্রায় একমাসের কাছাকাছি তৃণমূল কংগ্রেসের নবজোয়ার কর্মসূচি চলছে উত্তরবঙ্গ থেকে দক্ষিণ হয়ে যার রূপরেখা এবার ছিল পুরুলিয়া জেলায় কিন্তু হটাৎ করে কর্মসূচি বাতিল হওয়ায় তৃণমূল কর্মীরা একটু হলেই চোখে মুখে হতাশা দেখা গেলো ।

যদিও পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ্যে জানা যায় খুব শিগগিরই অভিষেক ব্যানার্জীর নবজোয়ার কর্মসূচির পুরুলিয়া সফর বাস্তবায়িত হবে এবং জানাযায় দলীয় ভাবে কখন আসবেন আবার সঠিক জানানো না হলেও ২৪ মে আসার ব্যাপারে একটা সবুজ সংকেত দেয়া হয়েছে দলীয় ভাবে তবে এখনো তারিখ ফাইনাল জানানো হয়নি । পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন কোনো সি বি আই, ই ডি দিয়ে আটকানো যাবে না অভিষেক ব্যানার্জীর নবজোয়ার কর্মসূছি, তিনি আরও বলেন যে ভাবে জনসমুদ্র তৈরী হচ্ছে এই কর্মসূচির মাধ্যমে তাতে ভয় পেয়েছে বিরোধী শিবির আর তারই ফলসরূপ যেনতেন প্রকারে একটা চেষ্টা চলছে অভিষেক বাবুর কর্মসূচি কে আটকানোর, তবে তিনি বলেন দ্রুত জানানো হবে পুরুলিয়া জেলায় কবে আসবেন তার কর্মসূচি । তিনি দলীয় কর্মীদের তরতাজা থাকার আহবান করেন এবং নবজোয়ার কর্মসূচি তে যে জনজোয়ার হবে তার আগাম বার্তাদেন বিরোধী দল গুলিকে দেন । এদিন জেলার নেতা দীপক কুম্ভকার বলেন নবজোয়ার কর্মসূচির আঁচ যে ভাবে সারা বাংলা থেকে দেশে ছড়িয়ে পড়েছে তাতে বিজেপি সরকার ভয় পেয়েছে তাই অভিষেক ব্যানার্জী কে আটকানোর চেষ্টা চলছে, যদিও তা বিফলে পরিণত হবে।

পুরুলিয়া জেলার বিজেপি নেতাদের কথায় এমনিতে পুরুলিয়া জেলার বেশিরভাগ বিধান সভার বিধায়ক, সাংসদ সবই ভারতীয় জনতা পার্টির তার পরে জেলায় তৃণমূল কংগ্রেসের নেই কোনো ভালো সংগঠন বিজেপির প্ৰাক্তন পুরুলিয়া জেলার সভাপতি বিকাশ ব্যানার্জী বলেন অভিষেক ব্যানার্জী নিজেকে আড়াল করার জন্য লোককে বোকা বানানোর কর্মসূচী করছেন পুরুলিয়া জেলার তৃণমূল কংগ্রেসর সহ সহসভাপতি রথীন্দ্রনাথ মাহাতো বলেন পুরুলিয়া জেলার তৃণমূল কর্মীরা প্রস্তুত, বিজেপি পার্টির পতনের ঘন্টা বেজে গেছে কর্ণাটক রাজ্যের ফলাফল থেকে আর এবার বাংলার পঞ্চায়েত ভোটের মাধ্যমে আগামী লোকসভা ভোটে দেশ থেকে বিসর্জন দেবে দেশের জনগণ