58
thumb Captured By: সুচনা গাঙ্গুলী
              • 25-05-2023   10:48 AM •      Captured By: সুচনা গাঙ্গুলী   58

স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে রক্তদান শিবির হলো আউসগ্রামে।

সূচনা গাঙ্গুলি:-গুসকরা :-‘আপন ওয়েলফেয়ার সোসাইটি’-র উদ্যোগে এবং স্থানীয় 'বনাঞ্চল বহুজন ডেভেলপমেন্ট সোসাইটি'-র সহযোগিতায় গত ২৩ শে মে পূর্ব বর্ধমান জেলার আউশগ্রাম-২ নং ব্লকের ছোড়া কলোনি এলাকায় একটি স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংক শাখার সহযোগিতায় এবং স্টেট ব্লাড ট্রান্সফিউশন কাউন্সিলের শীততাপ নিয়ন্ত্রিত ভ্রাম্যমান বাসের মাধ্যমে শিবির থেকে মোট ৩৬ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। রক্তদাতাদের মধ্যে ৮ জন মহিলা ছিলেন।

সংগৃহীত রক্ত সংশ্লিষ্ট সংস্থার হাতে তুলে দেওয়া হয়। বনাঞ্চল বহুজন ডেভেলপমেন্ট সোসাইটির পক্ষ থেকে প্রত্যেক রক্তদাতার হাতে একটি করে চারাগাছ ও মেডেল তুলে দেওয়া হয়। আর দেওয়া হয় একটি করে সার্টিফিকেট। রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য শিবিরে উপস্থিত ছিলেন ‘আপন ওয়েলফেয়ার সোসাইটি’র সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যাপক শিশির ঘোষ, সম্পাদক সজ্ঞীব বাছার, এলাকার বিশিষ্ট সমাজসেবী আসগর আলি এবং একাধিক রক্তদান শিবিরের আয়োজক তথা পূর্ব বর্ধমান জেলা ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরামের সৌগত গুপ্ত সহ বহু বিশিষ্ট ব্যক্তি।

সৌগতবাবু বললেন- রাজ্যের বিভিন্ন হাসপাতালে গ্রীষ্মকালীন রক্ত সংকট দেখা দিয়েছে রক্তের অভাবে সমস্যায় পড়ছে থ্যালাসেমিয়ায় আক্রান্ত এবং মরণাপন্ন রুগীরা সেই জন্য আমরা এই রক্তদান শিবিরের আয়োজন করেছি’ এছাড়া তিনি এই এলাকায় বছরে অন্তত দুটি করে রক্তদান শিবিরের আয়োজন করার জন্য স্থানীয়দের কাছে আবেদন করেন স্বেচ্ছায় রক্তদান করার জন্য তিনি রক্তদাতাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন সহযোগিতার জন্য তিনি ধন্যবাদ জানান স্থানীয় 'বনাঞ্চল বহুজন ডেভেলপমেন্ট সোসাইটির সদস্য'-দের