85
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 06-06-2023   7:08 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   85

স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- গত ৫ ই জুন আউসগ্রাম-২ নং ব্লকের অন্যতম স্বেচ্ছাসেবী সংস্থা 'বনাঞ্চল বহুজন ডেভলাপমেন্ট সোসাইটি'-র উদ্যোগে ছোরা পুলিশ ফাঁড়িতে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস। ফাঁড়ির ভারপ্রাপ্ত ওসি পঙ্কজ কুমার নস্কর সহ অন্যান্য আধিকারিক, পুলিশ কর্মী ও সিভিক ভলাণ্টিয়ারদের উপস্থিতিতে সংস্থার পক্ষ থেকে ফাঁড়ি চত্বরে প্রায় পঞ্চাশটি গাছের চারা রোপণ করা হয়। সংস্থার এই উদ্যোগে প্রতিটি পুলিশ কর্মী খুব খুশি।

তখন সেখানে উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি অপর্ণা মন্ডল মজুমদার, সম্পাদক শুভঙ্কর সাহা, বিশ্বজিৎ সরকার, সমর বিশ্বাস সহ অন্যান্য সদস্যরা। সংস্থার এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে পঙ্কজ বাবু বললেন - পরিবেশ দূষণের বিরুদ্ধে লড়াই করতে হলে বৃক্ষরোপণের বিকল্প কিছু নাই। তবে সবাইকে সচেতন হতে হবে। নাহলে আমাদের এই সাধের পৃথিবী খুব শীঘ্রই ধ্বংস হয়ে যাবে।

অন্যদিকে শুভঙ্কর বাবু বললেন - পৃথিবীর অস্তিত্ব আজ চরম সঙ্কটে এবছর গ্রীষ্মকালীন তাপমাত্রা ৪০°সেঃ ছাড়িয়ে গেছে আগামী বছর হয়তো ৫০°সেঃ দিয়ে শুরু হবে সুতরাং সবাই এগিয়ে আসুন, হাতে হাত মিলিয়ে কাজ করি তবেই আমাদের সাধের প‍ৃথিবী বাঁচবে