192
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 31-07-2023   11:52 AM •      Captured By: আশীষ কুমার দুবে   192

পাড়া বিডিও এর উদ্যোগে বেআইনি ভাবে বসানো হলো চাপাকল।

আশিষ কুমার দুবে:-পুরুলিয়া:- সি পি এম থেকে তৃণমূল তার পর বিজেপি পরিচালিত জে জে -2 পঞ্চায়েত পরিচালিত হলেও জলের সমস্যা মেটেনি জে জে -2 পঞ্চায়েতের অন্তর্গত ধনাটটাড় গ্রামে । যানা যায় 2023 সালে রাজনৈতিক দল গুলির পক্ষ্যে পাড়া বি ডি ও কে জানানো হয়েছিল জলের সংকটের কথাটি কিন্তু পঞ্চায়েত ইলেকশন এর আগে কোনো কাজ হয়নি এবং কিন্তু ভোট মিটতেই পাড়ার ভিডিও এর তত্ববধানে শুরু হয়েছে নলকূপ খননের কাজ । কিন্তু প্রশ্ন করছেন বিরোধী রাজনৈতিক পার্টি গুলি থেকে সাধারণ মানুষ, যে এখনো পঞ্চায়েত গঠন হয়নি, পঞ্চায়েত সমিতি গঠন হয়নি তাহলে কি ভাবে নলকূপ টি খনন করা করা হল ।

যেহেতু নতুন প্রযুক্তির আলোয় এখন জিও টেগ এর মাধ্যমে নির্দিষ্ট এলাকার তথ্য সংগ্রহ করে সরকারি ভাবে রেকর্ড ভুক্ত করা হয় , তাছাড়া সরকারি নিয়মে বিপর্যয়কালীনে সরকারি আদেশ ছাড়া, ডিও, টেন্ডার বাদ দিয়ে কোনো কাজ করা যায় না। যদিও নাম পাড়া ব্লকের কয়েক জন কন্ডাক্টর এর কথায় এখন নলকূপ খনন হলেও টেন্ডার কিছু হয়নি পরে টেন্ডার হবে এবং কে পেয়েছে তা জানতে পাওয়া যাবে এবং নলকূপ টি ব্লক থেকে করা হচ্ছে বলে জানান, কিন্তু নীজের চেয়ার এর বলে তিনি সরকারি আইন কে বুড়ো আঙ্গুল দেখিয়ে করেছেন বেআইনি কাজ দাবি বিরোধী রাজনৈতিক দল গুলির ।অনেকে অভিযোগ করেন পঞ্চায়েত ভোটের আগে যেখানে ৬-৭ ইঞ্চির ঢালাই হওয়ার কথা ছিল পথশ্রী, রাস্তাশ্রী রোড গুলিতে কিন্তু সেই রোড গুলিতে ঢালাই হয়েছে ৪-৫ ইঞ্চি । সাধারণ মানুষের কথায় পাড়া বি ডি ও কে অভিযোগ জানানো হলে তিনি তা এড়িয়ে চলেন ।

কিন্তু প্রশ্ন যেখানে মাননীয় মুখ্যমন্ত্রী বার বার স্বচ্ছতার কথা বলেন এবং সরকারি কাজ যাতে নিয়ম মাফিক হয় সেই বার্তা দেন প্রশাসনিক বৈঠকের মাধ্যমে তাহলে কেন পাড়া ব্লকের বি ডি ও বেআইনি কাজ করে চলেছেন প্রায় কয়েক সপ্তাহ আগে পঞ্চায়েত ভোটে বহু অভিযোগ উঠেছে পাড়া ভিডিও এর বিরুধ্যে, এমনকি সি পি এম থেকে বিজেপি সবাই একযোগে পাড়া ভিডিও বিরুধ্যে বেলট বক্স পাল্টানো থেকে কারচুপির অভিযোগ তুলেছেন আর এবার উঠলো বেআইনি ভাবে নলকূপ খননের কাজ পাড়া বিধান সভা মানুষের কথায় একটা বিডিও যখন ২ বছরের বেশি সময় থেকে যায় তখন মানুষের দুর্দশা শুরু হয় আর বর্তমানে পাড়া ব্লকের ভিডিও গৌতম মণ্ডল প্রায় পাঁচ বছর হতে চললো একই ব্লকে আছেন আর এই নিয়ে উঠছে প্রশ্ন যেখানে একজন ব্লকের ভিডিও মিনিমাম ২ বছর আর ম্যাক্সিমাম ৩ বছর থাকেন একই জায়গাতে কিন্তু পাড়া ব্লকের ভিডিও কি ভাবে চার বছরের বেশি সময় ধরে আছেন পাড়া ব্লকেযদিও এনিয়ে ভিডিও এর সাথে যোগাযোগ করা হলে কোনো সদুত্তর পাওয়া যায়নি প্রশ্ন পাড়া ব্লকে কি গুড়ের মধ্যে মিষ্টির পরিমান টা বেশি ?