46
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 31-07-2023   0:03 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   46

কাউন্সিলরের উদ্যোগে রাস্তা মেরামত হলো গুসকরায়।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- গুসকরা সাব-রেজিস্টার অফিসের পাশ দিয়ে একটি রাস্তা রেলের আণ্ডারপাস হয়ে বিস্তার লাভ করে গুসকরা-বুদবুদ সড়কের সঙ্গে মিশেছে। দূরত্ব কম হওয়ার জন্য বহু মানুষ এমনকি ছাত্রছাত্রীরা এই রাস্তাটি ব্যবহার করে। কিন্তু দীর্ঘদিন ধরে এই রাস্তাটির প্রায় ১০০ মিটারের মত অংশ বেহাল অবস্থায় পড়েছিল।

বৃষ্টি হলে এই রাস্তাটি কার্যত ব্যবহারের অনুপযুক্ত হয়ে পড়ে। আবার এলাকাটি ব্যক্তিগত মালিকাধীন হওয়ায় পুরসভারও কিছু করার ছিলনা। অবশেষে গত ৩০ শে জুলাই গুসকরা পুরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর সুমন্ত ঘোষের উদ্যোগে এবং চেয়ারম্যান কুশল মুখার্জ্জীর সহযোগিতায় রাস্তাটি লোক চলাচলের জন্য উপযুক্ত করা হয়। রাস্তাটি মেরামত করার উদ্যোগ দেখে খুব খুশি বেশ কয়েকজন ছাত্রছাত্রী।

মেঘা চ্যাটার্জ্জী বলল - স্কুলমোড় এলাকায় গৃহশিক্ষকের কাছে পড়তে যাই বৃষ্টি পড়লে রাস্তার অবস্থা এমন হয়ে ওঠে চলাচল করা যায়না বাধ্য হয়ে অনেকটা রাস্তা ঘুরে যেতে হতো এখন আমাদের সময় বাঁচবে সুমন্ত বাবু বললেন - বেহাল রাস্তার ওই অংশটি ব্যক্তিগত মালিকানাধীন থাকায় ইচ্ছে থাকলেও আমরা স্থায়ীভাবে কিছু করতে পারছিলাম না অথচ ওই রাস্তা ধরে চলাচলকারীরা বারবার অভিযোগ করছিল শেষ পর্যন্ত চেয়ারম্যানের পরামর্শে মেনে মালিকের সঙ্গে আলোচনা করে আংশিক সমস্যার সমাধান হলো সুমন্তর ভূয়সী প্রশংসা করে কুশল বাবু বললেন - আমাদের প্রত্যেক কাউন্সিলর নতুন হলেও প্রত্যেকেই নিজদের সাধ্যমতো মানুষকে পরিষেবা দেওয়ার চেষ্টা করছে আশাকরি আগামী দিনে তারা আরও বেশি করে মানুষের পাশে থাকবে