158
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 02-08-2023   5:18 PM •      Captured By: আশীষ কুমার দুবে   158

পুরুলিয়া জেলার পুলিশ মহলে খুশির হাওয়া

আশিষ কুমার দুবে:-পুরুলিয়া : -প্রতি বছরের মতো এবছর ৭৬ তম স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রীর বিশেষ পদক দেওয়া হবে রাজ্যের ৬ জন আইপিএস অফিসারকে। ৭৬ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এই পদক ওই অফিসারদের হাতে তুলে দেবেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী । দু’টি বিভাগে ভাগ করা হয়েছে এই পদককে।

এই পদক দুটির নাম দেওয়া হয়েছে "চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস"এবং "চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর কমান্ডেবল সার্ভিস"। "চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস" দেওয়া হবে এক জন আইপিএস অফিসারকে। তিনি হলেন, পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েস্টার্ন জোনের এডিজি ও আইজিপি শ্রী ত্রিপুরারি অথর্ব। এছাড়াও ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর কমান্ডেবল সার্ভিস’ সম্মান পাবেন পাঁচ জন আইপিএস অফিসার।

এঁদের মধ্যে রয়েছেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার ওয়াই রঘুবংশী, হাওড়া গ্রামীণের পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া, পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার এবং হুগলি গ্রামীণের পুলিশ সুপার আমনদীপ এই নিয়ে অন্যান্য জেলার সাথে পুরুলিয়া জেলায় আনন্দে মেতে উঠেছেন জেলে পুলিশ মহল, জানা যায় ২০১৩ সালে পুরুলিয়া জেলায় ডি এস পি পদাধিকার হিসাবে যোগদান করেন পুরুলিয়া জেলায় বর্তমানে যিনি জেলার পুলিশ সুপার এবং তার পর রঘুনাথপুর মহকুমার এসডিপিও হিসাবে নিয়োগ হন, তার তিনি ডায়মন্ড হারবার, নদীয়া বিভিন্ন জেলায় চাকুরী করেন এবং ২০২২ সালের দিকে পুরুলিয়া জেলার পুলিশ সুপার হিসাবে নিযুক্ত হন সাধারণ মানুষ থেকে রাজনৈতিক নেতাদের কথায় অভিজিৎ বন্দোপাধ্যায় যখন জেলার পুলিশ ছিলেন না তখন পুরুলিয়া জেলার বিভিন্ন স্থরে সামাজিক মূলক কাজ থেকে বড় বড় তদন্তের সুরাহা তিনি করেছিলেন এবং পুলিশ মহলেও অভিজিৎ বাবুর সুনাম আজও সম্মানিত জানা যায় তিনি পুলিশ সাথে সাধারণ মানুষের একটা সুসম্পর্ক এর সেতু স্থাপন করেছিলেন সরকারি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে যার ফলপ্রসূ পশ্চিম বঙ্গ সরকারের পক্ষ্যে পুলিশ মেডেল পাওয়ার যে কয়েক জনের নাম রয়েছে তাদের মধ্যে নীজের নাম নথিভুক্ত করে পুরুলিয়া জেলার নাম তিনি উজ্জ্বল করেছেন আগাম ১৫ ই অগাস্ট মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর হাত থেকে পুরস্কার পাবেন জেলার পুলিশ সুপার পুরুলিয়া জেলা বাসীর কথায় এর আগে কবে পুরুলিয়া জেলার পুলিশ সুপার পুলিশ মেডেল পেয়েছিলেন তা হয়তো মনে নেই তবে পুরুলিয়া জেলার প্রত্যান্ত পাশের জেলা বাঁকুড়া জন্ম পুরুলিয়া জেলার পুলিশ সুপার এর পুলিশ মেডেল পাওয়ার অপেক্ষায় দুই জেলার মানুষ কারণ তিনি যেমন ওবিডিয়েন্ট এর সাথে পুলিশ মহল কে উচ্চস্থরে নিয়ে গেছেন তেমনি দুই জেলার নাম গৌরবময় করবেন তা বলা যায় সাংবাদিক মহল থেকে বন্ধু মহলে একটাই কথা তিনি সর্বদাই একজন পুলিশ সুপার হিসাবে নন, বরং একজন সাধারণ মানুষ হিসাবে সবার সাথে সুসম্পর্ক রাখেন এবং পুরুলিয়া জেলা পুলিশ মহলের কথায় তিনি সবসময় নিচু স্থরের পুলিশ কর্মীদের কথা চিন্তা করেন আজ তাই খুশির খবরে জেলার পুলিশ মহলের সবাই খুশি