130
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 01-09-2023   9:42 PM •      Captured By: আশীষ কুমার দুবে   130

দুয়ারে সরকার পরিক্রমা করলেন পাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি।

আশিষ কুমার দুবে:--পুরুলিয়া:- এদিন সারা পশ্চিমবঙ্গের ভিন্ন জেলার পঞ্চায়েতের বিভিন্ন স্কুল গুলিতে যেমন চলছে দুয়ারে সরকার এর বিভিন্ন সরকারি প্রকল্পের ফর্ম ফিলাপ ঠিক তেমনি পুরুলিয়া জেলার পাড়া ব্লকের বিভিন্ন অঞ্চলে শুরু হয়েছে দুয়ারে সরকার, এদিন প্রায় সকাল সকাল সরজমিনে নিজে ঘুরে দেখলেন দুয়ারে সরকার ক্যাম্প গুলি পাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি দীপক কুম্ভকার। তিনি বলেন মমতা ব্যানার্জী স্বপ্নের বাস্তবায়িত প্রকল্প দুয়ারে সরকারের ফলে বহু মানুষ উপকৃত হচ্ছেন এবং একই জায়গায় মানুষের সব সমস্যার সমাধান হচ্ছে, এদিন পাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি দীপক কুম্ভকার দুয়ারে সরকার ক্যাম্প গুলি পরিদর্শন করেন এবং সাধারণ মানুষের সাথে কথা বলেন, যাতে কোনো অসুভিদা না হয় । তবে বিগত কয়েক মাস পর পুনরায় দুয়ারে সরকার শুরু হওয়ায় সাধারণ মানুষের মধ্যে উচ্ছাস দেখা গেলো এবং যার প্রথম দিনে প্রচুর ভিড় লক্ষ্য করা গেলো ।

যদিও উচ্ছাস এর বড় কারণ স্বয়ং সভাপতি নিজে ফর্ম ফিলাপ থেকে শুরু করে খাবার জলের ব্যবস্থা ঠিকঠাক আছে কি না তাও পরিদর্শন করে খোজ খবর নিলেন এবং জে জে -2 পঞ্চায়েত ও আনাড়া অঞ্চলে পরিদর্শন করে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করলেন আর এতে সকল স্থরের মানুষ খুশি। পাড়া ব্লকের অদিবাসীদের কথায় প্রথম বার কোনো সভাপতি কে কাছে পাওয়া গেলো এবং যিনি নিজে দাঁড়িয়ে কার কি অসুবিধা হচ্ছে তা ক্ষতিয়ে দেখলেন, আগামী দিনে মানুষের যে আরও আসা আকাঙ্খা যে বেশি করে বাড়লো তা বলায় বাহুল্য। যদিও পাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি দীপক কুম্ভকার বলেন আগামী দিনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও মানুষের আশীর্বাদে সকল স্থরের মানুষের জন্য কাজ করে যাবেন। এবং তিনি পাড়া ব্লকের জন সাধারণ কে বার্তা দেন, যে পাড়া পঞ্চায়েত সমিতি সব সময় আপনাদের পাশে আছে, কোনো অসুভিদা হলে আমার সঙ্গে যোগাযোগ করুন ।

যদিও বিরোধী মহলে এই নিয়ে কোনো সদুত্তর পাওয়া না গেলেও, এমনিতে কয়েক মাস আগে পঞ্চায়েত ভোটে প্রায় নির্মূল এর দিকে বিরোধী দল গুলি তার পর পঞ্চায়েত সমিতির সভাপতির এহেন কার্যে আগামী দিনে লোকসভা ভোটে যে বিরোধী দল গুলির অবস্থ্যা আরও ধরাশায়ী হবে তারই সংকেত দিচ্ছে জনতা