101
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 12-10-2023   10:07 PM •      Captured By: জয়দীপ মৈত্র   101

ব্রীজের দাবিতে ব্লক অফিসে গ্রামবাসীদের ডেপুটেশন ও বিক্ষোভ

জয়দীপ মৈত্র,দক্ষিণ দিনাজপুর:গত বুধবার মানব বন্ধনের ব্যানারে নদীর ওপর নতুন ব্রিজের দাবি তুলে তপন ব্লকে ডেপুটেশনের পাশাপাশি বিক্ষোভ দেখিয়েছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের ফটক পাড়া সহ বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা । সোমবার ফটক পাড়ার কিছু অংশ সহ নয়াবাজার,কার্গিল পাড়া, বাংলাপাড়া সহ বেশ কয়েকটি গ্রামের মানুষেরা পুনরায় পুনর্ভবা নদীর ওপর ব্রিজের দাবি তুলে গঙ্গারামপুর ব্লকে ডেপুটেশন জমা দেন। তাদের দাবি , ফটোকপাড়ার, বাংলা পাড়া, কারগিল পাড়া গ্রামগুলি তপন ও গঙ্গারামপুর ব্লকের মাঝ বরাবর।

ওই গ্রামের বেশকিছু অংশ তপন ব্লকের মধ্যে অন্তর্গত বাকি অংশ গঙ্গারামপুর ব্লকের অন্তর্গত। বুধবার তাদের এলাকায় পুনর্ভবা নদীর ওপরে ব্রিজের দাবি তুলে ডেপুটেশন ও বিক্ষোভ দেখিয়েছিলেন তপন ব্লকের সামনে। সেই একই জায়গায় নদীর উপর ব্রিজের দাবি তুলে সোমবার গঙ্গারামপুর ব্লকে ডেপুটেশন জমা দিল ওই গ্রামের মানুষেরা। গ্রামবাসীদের অভিযোগ,তাদের এলাকায় পুনর্ভবা নদীর ওপর ব্রিজ না থাকায় চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় যাতাযাতের ক্ষেত্রে, নৌকো নিয়ে নদী পারাপার করতে হয় নদীর এপার ওপর হতে।

পুনর্ভবা নদীর এপার ওপার হতে সড়কপথের প্রায় কুড়ি কিলোমিটার ঘুর পথে যাতাযাত করতে হয় বাজারহাট থেকে শুরু করে স্কুল কলেজ যেতেও ঘুর পথে যেতে হয় তাদের, যার ফলে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় গ্রামবাসীদের পুনর্ভবা নদীর উপরে নতুন ব্রিজের দাবি তুলে এদিন বেশ কয়েকটি গ্রামের মানুষেরা গঙ্গারামপুর ব্লক এসে বিডিও কাছে ডেপুটেশন জমা দেন