118
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 12-10-2023   10:26 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   118

গুসকরা বিজ্ঞান মঞ্চের নিজস্ব ভবনের উদ্বোধন।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- ভেষজ আবির তৈরি, সর্প সচেতনতা, বিভিন্ন সামাজিক কুসংস্কার, বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা সহ নানা ধরনের সামাজিক সচেতনতামূলক কাজ করে চললেও এতদিন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের গুসকরা শাখার নিজস্ব কোনো ভবন ছিলনা। কার্যত ভবঘুরের মত তারা সদস্যদের বাড়িতে বসে কর্মসম্পাদন করত। এটা নিয়ে তাদের মধ্যে একটা আফসোস থেকে গিয়েছিল।

একটি নিজস্ব ভবন পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের দীর্ঘদিনের আফসোস দূর হয়। গত ৮ ই অক্টোবর এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নতুন ভবনের উদ্বোধন হয়। অনুষ্ঠান অনাড়ম্বর হলেও সদস্যদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত। প্রত্যেকের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক আশুতোষ পাল, গুসকরা বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক অমল দাস, সভাপতি বিষ্ণুপদ সিনহা, অধ্যক্ষ নারায়ণ চন্দ্র গড়াই, ড. সাধন মন্ডল, সুশোভন কর্মকার, বিল্লেশ্বর ভট্টাচার্য, মঞ্জুশ্রী আশ প্রমুখ অমল বাবু বললেন - দীর্ঘদিন ধরে কাজ করলেও নিজস্ব কোনো ঘর ছিলনা ফলে একটা হীনমন্যতা তো ছিলই এখন নিজস্ব ভবন হওয়ায় অনেক সমস্যা দূর হলো সাধারণ মানুষ প্রয়োজনে সেখানে হাজির হতে পারবে ফলে আমাদের কর্মসূচি আরও বেশি প্রসার লাভ করতে পারবে