38
thumb Captured By: বিশেষ সংবাদদাতা
              • 16-10-2023   7:43 PM •      Captured By: বিশেষ সংবাদদাতা   38

৩য় ইস্ট ইন্ডিয়া ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২৩”

বিশেষ সংবাদদাতা:-ইস্ট ইন্ডিয়া ক্যারাটে এসোসিয়েশন এর পরিচালনায় এবং জোনাল ক্যারাটে সংস্থার সভাপতি হানসি প্রেমজিত সেন ও সাধারণ সম্পাদক শিহান পঙ্কজ কাম্বলি এর তত্ত্বাবধানে “৩য় ইস্ট ইন্ডিয়া ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২৩”  গত ১৪ ও ১৫ অক্টোবর, ২০২৩ তারিখে দমদমের অমল দত্ত ক্রীড়াঙ্গন স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল। এই প্রতিযোগিতাটি  আয়োজন করেছিল ক্যারাটে-ডো এসোসিয়েশন অফ বেঙ্গল। এই প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ - এই ৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে প্রায় ৫৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

এই ৫টি রাজ্য থেকে গত রাজ্যস্তরের প্রতিযোগিতার পদকবিজয়ীরা এই ইস্ট জোনাল ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পায়। বর্ধমান ক্যারাটে-ডো এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক রেনসি দেবাশীষ কুমার মন্ডল জানিয়েছেন যে, এই প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলা থেকে মোট ৬ জন প্রতিযোগী পশ্চিমবঙ্গ রাজ্য দলের হয়ে অংশগ্রহণ করে এবং মোট ৪ টি পদক (২ টি সোনা এবং ২ টি রুপো) জয়লাভ করে। পদক  বিজেতাদের নাম নীচে দেওয়া হল। ১. ধ্রুবজিত দত্ত - সোনা - ১০ বছরের -৪০ কেজি পুরুষ কুমিতে বিভাগ ২. শ্রেয়সী ঘোষ  -  সোনা -  ১৩ বছরের -৪০ কেজি মহিলা কুমিতে বিভাগ ৩. অয়নতিকা সাহা - রুপো - ৮ বছরের +৩০ কেজি মহিলা কুমিতে বিভাগ ৪. ঈশানী গুপ্তা  -  রুপো -  ১৩ বছরের -৪৫ কেজি মহিলা কুমিতে বিভাগ এছাড়া, বৈদ্যুতি মন্ডল ও রানা বাগ একটুর জন্য পদক হাতছাড়া করে।

দেবাশিসবাবু বলেন, "ক্যারাটে ইন্ডিয়া অরগানাইজেশন অনুমোদিত এই ইস্ট ইন্ডিয়া জোনাল প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলার ক্যারাটেকাদের এই সাফল্য নিয়ে সকলে খুব খুশি ও গর্বিত"