83
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 09-11-2023   7:16 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   83

১০০ দিনের কাজের বকেয়া টাকার দাবিতে সাংবাদিক সম্মেলন।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- দুর্নীতির অভিযোগে প্রায় গত দু'বছর ধরে এই রাজ্যে ১০০ দিনের কাজ বন্ধ। এমনকি কাজ করেও প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত বেশ কয়েক লক্ষ জব কার্ড হোল্ডার। বকেয়া প্রাপ্য আদায়ের দাবিতে গত ২ রা অক্টোবর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জ্জীর নেতৃত্বে দিল্লিতে সংশ্লিষ্ট দপ্তরের কেন্দ্রীয় মন্ত্রীর কার্যালয়ের সামনে তৃণমূলের সাংসদ, বিধায়ক থেকে শুরু করে দলীয় পদাধিকারীরা ধর্ণায় বসে।

তারই বিস্তারিত বিবরণ স্থানীয় মানুষের সামনে তুলে ধরার জন্য দলের পক্ষ থেকে ব্লক সভাপতিদের নির্দেশ দেওয়া হয়। দলের নির্দেশ মেনে ৮ ই অক্টোবর অভিরামপুরে দলীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে ১০০ দিনের কাজের বকেয়া টাকার দাবিতে সোচ্চার হন আউসগ্রাম-২ নং ব্লক তৃণমূল সভাপতি রামকৃষ্ণ ঘোষ। তিনি বলেন - কেন্দ্রীয় সরকারের দাবি অনুযায়ী ১০০ দিনের কাজে সত্যিই যদি কোনো দুর্নীতি হয়ে থাকে তাহলে কেন অপরাধীদের গ্রেপ্তার করা হচ্ছেনা? দু'বছর ধরে কেন্দ্র অনেক তদন্ত কমিটি পাঠিয়েছে। এতদিন তারা কী করল? তিনি আরও বলেন - ১০০ দিনের কাজের প্রাপ্য যাদের বকেয়া আছে তাদের একটা অংশ বিজেপিকেও ভোট দেয়।

কেন্দ্র সরকারের অগণতান্ত্রিক সিদ্ধান্তের ফলে ভুগতে হচ্ছে সাধারণ গরীব মানুষদের পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন - কে কী বলছে জানিনা, এখানে গোষ্ঠীদ্বন্দ্ব বলে কিছু নাই উপস্থিত ছিলেন আউসগ্রাম-২ নং ব্লক তৃণমূল সহ-সভাপতি উজ্জ্বল পাল, জেলা পরিষদের প্রাক্তন সদস্যা কাকলি রাজা, পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি সৈয়দ হায়দার আলি, যুব সভাপতি মাণিক রুইদাস সহ ব্লকের বিভিন্ন অঞ্চল থেকে আগত দলীয় প্রতিনিধিরা