43
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 11-11-2023   10:20 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   43

গলসীতে তৃণমূলের প্রতিবাদ সভা।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- দুর্নীতির অভিযোগে প্রায় গত দু'বছর ধরে এই রাজ্যে ১০০ দিনের কাজ বন্ধ। এমনকি কাজ করেও প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত বেশ কয়েক লক্ষ জব কার্ড হোল্ডার। একই অভিযোগে আবাস যোজনার বরাদ্দ বন্ধ।

রাজ্য সরকারের পক্ষ থেকে বকেয়া প্রাপ্য ছেড়ে দেওয়ার জন্য কেন্দ্র সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছে বারবার আবেদন জানানো হয়েছে। স্বয়ং মুখ্যমন্ত্রী পর্যন্ত চিঠি দিয়েছেন। তাও কাজ হয়নি। সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল।

তৃণমূলের পক্ষ থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও আন্দোলনের ডাক দেওয়া হয়েছে দলের নির্দেশ মেনে ৯ ই নভেম্বর ১০০ দিনের কাজ ও আবাস যোজনার বকেয়া অর্থের দাবীতে গলসী-২ নং ব্লক তৃণমূল কংগ্রেসের ডাকে গোহগ্ৰাম অঞ্চলে একটি প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয় প্রতিবাদ সভায় উপস্থিত তৃণমূল নেতারা রাজ্যের প্রতি কেন্দ্রীয় বঞ্চনা ও বিমাতৃসুলভ আচরণের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং শীঘ্রই দাবি না মিটলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের ডাক দেন সভায় মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত সভায় উপস্থিত ছিলেন ব্লক সভাপতি সুজন মণ্ডল, যুব সভাপতি হেমন্ত পাল, গলসী-২ নং পঞ্চায়েত সমিতির সভাপতি লিলি মোল্লা, প্রধান জবা দলুই, অঞ্চল সভাপতি কৌশিক সাম, যুব সভাপতি আশীষ চ্যাটার্জী, যুব নেতা বাপ্পা চ্যাটার্জ্জী সহ আরও অনেকেই সুজন বাবু বললেন - দুর্নীতির সন্ধানে কেন্দ্র সরকার গত দু'বছর ধরে একাধিক প্রতিনিধি পাঠিয়েছে যদি দুর্নীতি হয়ে থাকে তাহলে যারা দুর্নীতির সঙ্গে যুক্ত তাদের কঠোর শাস্তি দেওয়া হোক আমাদের কোনো আপত্তি নাই অযৌক্তিকভাবে গরীব মানুষের প্রাপ্য আটকে রাখার কখনোই সমর্থন যোগ্য নয় তিনি আরও বলেন দাবি না মিটলে আমরা বৃহত্তর আন্দোলন করব