103
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 04-12-2023   10:08 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   103

তৃণমূলের প্রতিবাদ মিছিল হলো গুসকরায়।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- অভিযোগ দুর্নীতির। সেই অভিযোগের ভিত্তিতে প্রায় দু'বছর ধরে পশ্চিমবঙ্গে একশ দিনের কাজ বন্ধ। এমনকি কাজ করেও প্রাপ্য মজুরি পায়নি কয়েক লক্ষ 'জবকার্ড হোল্ডার'।

একই অভিযোগে আবাস যোজনার বরাদ্দ বন্ধ। অর্ধেক কাজ করার পর যেমন বন্ধ হয়ে আছে একাধিক বাড়ির কাজ তেমনি অনেকেই অর্থের অভাবে কাজ শুরু করতে পারেনি। প্রতিবাদে এবছর অক্টোবর মাসে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জ্জীর নেতৃত্বে তৃণমূলের সাংসদ, বিধায়ক সহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও দলীয় পদাধিকারী এবং প্রাপ্য মজুরি থেকে বঞ্চিতদের একাংশ দিল্লিতে ধর্ণায় বসে। বকেয়া পাওনা মিটিয়ে দেওয়ার জন্য স্বয়ং মুখ্যমন্ত্রী পর্যন্ত প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন।

তাও কাজ হয়নি বাধ্য হয়ে তৃণমূলের পক্ষ থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে দলের নির্দেশ মেনে ৩ রা ডিসেম্বর ১০০ দিনের কাজ ও আবাস যোজনার বকেয়া অর্থের দাবীতে গুসকরা শহর তৃণমূল কংগ্রেসের ডাকে পৌরসভার ১৬ টি ওয়ার্ডে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয় চেয়ারম্যান কুশল মুখার্জ্জী, ভাইস চেয়ারম্যান বেলি বেগম সহ প্রতিটি কাউন্সিলর নিজ নিজ ওয়ার্ডে মিছিলের নেতৃত্ব দেন বিভিন্ন মিছিলে অংশগ্রহণ করেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সহ সভানেত্রী মল্লিকা চোংদার, শহর তৃণমূল সভাপতি দেবব্রত শ্যাম, যুব সভাপতি কার্ত্তিক পাঁজা সহ বিভিন্ন শাখা সংঠনের পদাধিকারী, বুথ সভাপতি ও সচিব সহ তৃণমূল কর্মীরা কুশল বাবু বললেন - দুর্নীতির তদন্তের জন্য কেন্দ্র সরকার গত দু'বছর ধরে একাধিক প্রতিনিধি পাঠিয়েছে দুর্নীতির সঙ্গে যুক্তদের কঠোর শাস্তি দেওয়া হলে আমাদের কোনো আপত্তি নাই কিন্তু অপ্রমাণিত অভিযোগের ভিত্তিতে অযৌক্তিকভাবে গরীব মানুষের প্রাপ্য আটকে রাখা কখনোই সমর্থন যোগ্য নয় বিভিন্ন ওয়ার্ডে প্রত্যেকে প্রায় একই অভিযোগ করেন