91
thumb Captured By: জয়দীপ মৈত্র
              • 06-12-2023   10:41 PM •      Captured By: জয়দীপ মৈত্র   91

প্রাক্তন মন্ত্রী নারায়ন বিশ্বাসকে শেষ শ্রদ্ধা জানালো হলো দিনাজপুর জেলায়।

জয়দীপ মৈত্র,দক্ষিণ দিনাজপুর: দীর্ঘদিন ধরে লিভারের অসুস্থতার কারণে চিকিৎসারত অবস্থায় মঙ্গলবার সকালে কলকাতার এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজ্যের সিপিআইএমের প্রাক্তন মন্ত্রী তথা দক্ষিণ দিনাজপুর জেলা সিপিআইএমের সম্পাদক ও গঙ্গারামপুরের বাসিন্দা তথা জেলার সিপিআইএমের লড়াকু নেতা নারায়ণ বিশ্বাস। জানা গিয়েছে, বুধবার রাত্রি প্রায় ১টা নাগাদ তার দেহ দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের হাইরোড চত্বরে অবস্থিত সিপিআইএমের দলীয় কার্যালয় নিয়ে আসা হয়। এরপর বুধবার সকালে বালুরঘাট সিপিআইএমের দলীয় কার্যালয়ে তার দেহ নিয়ে যাওয়া হয় এবং সেখানেই তাকে শেষ শ্রদ্ধা জানান বালুরঘাটের সিপিআইএমের দলীয় কর্মী সমর্থক সহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃত্বরা, পাশাপাশি বালুরঘাট শহরে প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসের দেহ নিয়ে একটি মিছিল করা হয়।

এরপর বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের সিপিআইএমের দলীয় কার্যালয়ে তার দেহ নিয়ে আসা হয় এবং গঙ্গারামপুর শহরে কাতারে কাতারে মানুষ ভিড় জমান শেষ একবার প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসকে দেখার জন্য। এরপর সেখানে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী সমর্থক নেতৃত্ব ও সিপিএমের কর্মী সমর্থক নেতৃত্বরা পুষ্পস্তবক ও মাল্যদান করে প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসকে শ্রদ্ধা জানান। যেখানে উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক গৌতম দাস, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সদস্য প্রাক্তন জেলা সভাপতি মৃণাল সরকার সহ তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতৃত্বরা। পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলের কর্মী সমর্থক ও গঙ্গারামপুর শহরের প্রচুর মানুষ প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসকে শেষ শ্রদ্ধা জানান।

এরপর গঙ্গারামপুর শহর জুড়ে লাল পতাকার মধ্য দিয়ে নারায়ণ বিশ্বাসের দেহ নিয়ে মিছিল করা হয় শহরের কালিতলা পর্যন্ত তারপর তার দেহ নিয়ে বুনিয়াদপুরে সিপিএমের দলীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হয় এবং সেখানেও বুনিয়াদপুর শহরের প্রচুর মানুষ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী সমর্থক নেতৃত্ব সহ সিপিআইএমের দলের কর্মী সমর্থক ও নেতৃত্বরা শেষ শ্রদ্ধা জানান প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসের প্রতিশ্রুতি দেওয়া অনুযায়ী মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীদের জন্য মরণোত্তর দেহ দান করেন জানা গিয়েছে, মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে তার চক্ষু দান করা হয় আজ বুধবার বেলা বারোটা নাগাদ মালদা মেডিকেল কলেজে ও হাসপাতালে তার দেহ দান করা হবে দীর্ঘদিন ধরে দক্ষিণ দিনাজপুর জেলা সহ গঙ্গারামপুরের লড়াকু নেতা হিসেবেই পরিচিত ছিলেন নারায়ণ বিশ্বাস তার মৃত্যুতে একটি যুগের অবসান হলো বলে মনে করছেন জেলাবাসি সহ রাজনীতিবিদরা তার অকাল মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দক্ষিণ দিনাজপুর জেলা বুধবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলার প্রত্যেকটি মানুষ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী সমর্থক নেতৃত্ব ও সিপিআইএমের দলের কর্মী সমর্থকরা প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাসকে শেষ শ্রদ্ধা জানান সিপিআইএমের প্রাক্তন মন্ত্রীর নারায়ন বিশ্বাসের অকাল প্রয়াণে একটি যুগের অবসান ঘটলো বলে মনে করছেন দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন রাজনৈতিক দল