17
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 05-02-2024   10:29 AM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   17

পথশ্রী প্রকল্পে রাস্তা নির্মাণে দুর্নীতির অভিযোগ, উত্তপ্ত এলাকা ।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- যত গণ্ডগোল মালদহে! সম্প্রতি সেখানে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা এই ইঙ্গিতই দিচ্ছে। দীর্ঘদিন ধরেই মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের বরুই গ্রাম পঞ্চায়েতের সালমান হাউস থেকে কোতোল পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা চরম বেহাল। বৃষ্টি হলে রাস্তায় যানবাহন তো দূরের কথা মানুষ পর্যন্ত পায়ে হেঁটে চলাচল করতে পারত না।

সম্প্রতি এলাকাবাসীর দাবি মেনে মুখ্যমন্ত্রীর 'পথশ্রী প্রকল্পে' রাস্তাটি নির্মাণের জন্য প্রায় দেড় কোটি টাকা বরাদ্দ করা হয়। শুরু হয় রাস্তা নির্মাণের কাজ। কিন্তু রাস্তা নির্মাণের কাজ শুরু হতে না হতেই ঠিকাদারি সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে গ্রামবাসীদের একাংশ। মেহেবুব আলম, মোহাম্মদ রিয়াজ উদ্দিন, আব্দুল কালাম প্রমুখদের অভিযোগ সঠিক সিডিউল মেনে রাস্তার কাজ হচ্ছেনা।

রাস্তা নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী বহু জায়গায় নির্মাণের কাজ শেষ হতেই ফেটে যাচ্ছে রাস্তা এদিকে দুর্নীতির অভিযোগ সামনে আসতেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা জেলা বিজেপি সাংগঠনিক কমিটির সদস্য কিষান কেডিয়ার অভিযোগ - তৃণমূল নেতাদের কাটমানি দেওয়ার জন্য ঠিকাদারি সংস্থা দুর্নীতি করতে বাধ্য হয়েছে অন্যদিকে সব অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল নেতা তথা পঞ্চাশ সমিতির সদস্য বাবলু কর্মকার বললেন - কোনোরকম দুর্নীতি বরদাস্ত হবে করা হবেনা যদিও ঠিকাদারি সংস্থার প্রতিনিধি সাজিরুল ইসলামের দাবি - দুর্নীতির কোনো প্রশ্নই ওঠেনা এলাকাবাসী এখানে নিজেরা কাজ দেখভাল করেন