505
thumb Captured By: নিজস্ব প্রতিনিধি
              • 15-02-2024   02:12 AM •      Captured By: নিজস্ব প্রতিনিধি   505

কন্যা সন্তান উপহার না অভিশাপ! তার উদাহরণ।

বর্ধমান:- নিজস্ব প্রতিনিধি:-কন্যা সন্তান হওয়ায় বাড়ীতে খুশির হাওয়া বয়ছে বর্ধমানের সরাইটিকর মামদিপাড়া ও খন্ডঘোষের ওয়ারী গ্রামে। বর্ধমানের মামদিপারার বাসিন্দা শেখ হেফজুর রহমান(ডেভিড) ও ওয়ারী গ্রামের ফারহিন সবনম (লিসা)এর বিবাহ হয় 2023 ফেব্রুয়ারি মাসে, এখন তাদের একটি কন্যা হয় সেই কন্যা সন্তান কে নিয়ে দুই বাড়ীতে রীতিমত উল্লাসে মেতে উঠেছে।বর্ধমানের একটি বেসরকারি নার্সিং হোমে তাদের প্রথম কন্যা সন্তানের জন্ম হয়।

কন্যা সন্তানকে নিয়ে যাওয়ার সময় দুই বাড়ির দাদু দিদার কাকা মামা মাসি যৌথ উদ্যোগে বিয়ের সাজে গাড়িকে সাজিয়ে মা বাবা ও আত্মীয়-স্বজনের সঙ্গে নিয়ে আসেন। এখানে বলতেই হয় যেখানে বিংশ শতাব্দীতে যে সমাজে আমরা বাস করি এখনও কোন মায়ের কন্যা সন্তানের জন্ম হলে তাকে শ্বশুর শাশুড়ি ও স্বামীর কাছে নির্যাতনের শিকার হতে হয় সেই সমাজে আবার এক দম্পতি ও তার পরিবার প্রমাণ করল কন্যা সন্তান মানে বোঝা নয় বরং আনন্দের উপহার।আরো জানাজায় কন্যা সন্তানের মায়ের বাবা মোল্লা মহ: মোয়াজ্জেম হোসেন সাহেব(দাদু) জানান উপর ওলা তাদের বাড়িতে আরো একটি মেয়ে উপহার দিয়েছেন, এতে তারা এবং তাদের পরিবার খুব খুশি। এদিক কন্যা সন্তানের বাবার বাড়ীতে তার দাদু সেখ আয়ুব সহ আরো দুই দাদু জানান আমাদের উপর ওলা অনেকদিন পরে দয়া করেছেন, আমাদের বাড়িতে সব ছেলে, ভাই ভাওয়াদের করো মেয়ে নেয়,আমদের কাছে উপর ওলার এটি একটি বিশেষ উপহার, রাজকন্যা উপহার স্বরূপ পেয়েছি।

আমরা ও আমাদের পরিবারে সকলে খুশি এছাড়া কাকা ও মামার বলেছেন খেলার পুতুল,ঘরের লক্ষী, সোনা আরো কতো কি নামে তাকে আখ্যা দিয়েছেন কন্যা সন্তান কে বাড়ীতে নিয়ে গিয়ে বাবা মা কোলে নিয়ে ফিতে কেটে বাড়িতে প্রবেশ করেন,এই সব দেখে আশে পাশের লোকেরা বাহ বা জানিছেন পরিবার সহ দম্পতিকে সমাজে হেফজুর ও ফারহিন এর মত দম্পতি ও তাদের পরিবারে মত আরো পরিবার যেন বার বার প্রমাণ করে সমাজে কিছু তথাকথিত শিক্ষিত! বোকা পরিবারকে এই ভাবে শিক্ষা দেয়, মেয়ে মানে বোঝা নয় এ বড় আনন্দের উপহার